করোনাভাইরাসে মৃতের সংখ্যা ২৭০০ হাজার ছাড়িয়ে

প্রকাশিতঃ ১১:২৭ পূর্বাহ্ণ, বুধ, ২৬ ফেব্রুয়ারি ২০

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাস আতঙ্কে ভুগছে পুরো বিশ্ব। শেষ খবর পাওয়া পর্যন্ত মহামারী এই ভাইরাসে ২৭০০ জনের মৃত্যু হয়েছে। শিরভাগেরই মৃত্যু হয়েছে চীনে। সারা বিশ্বে এ ভাইরাসে ৮০ হাজারে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন।

এদিকে, টোকিয়ো অলিম্পিকের পাঁচ মাস আগে বড় ধাক্কা খেল জাপান। করোনাভাইরাস আতঙ্কে সে দেশের ফুটবল প্রতিযোগিতা ‘জে লিগ’ বন্ধ করে দিতে হল। এর আগে চীন ও দক্ষিণ কোরিয়ার মতো দেশও জাতীয় ফুটবল লিগ বন্ধ করে দিয়েছে করোনাভাইরাস সংক্রমণ আটকাতে।

জাপানে অন্ততপক্ষে ১৫৬ জন করোনাভাইরাসে আক্রান্ত। এ ছাড়া একটি ক্রুজ জাহাজে গত দু’সপ্তাহ ধরে ৭০০ জনকে আলাদা রাখা হয়েছে। এই জাহাজে চার জন অসুস্থ হয়ে মারা গিয়েছেন। ‘‘করোনাভাইরাসের সংক্রমণের জন্য জে লিগ নিয়ে এই বড় সিদ্ধান্ত নিতে হয়েছে,’’ জানিয়েছেন লিগের চেয়ারম্যান মিতসুরু মুরাই। তিনি আরও বলেন, ‘‘আমরা আসন্ন লেভেইন কাপ এবং সমস্ত সরকারি ম্যাচ ১৫ মার্চ পর্যন্ত বাতিল করার সিদ্ধান্ত নিয়েছি।’’
সোমবার চিকিৎসকদের একটি প্যানেল জাপান সরকারকে পরামর্শ দিয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ রোখার ক্ষেত্রে আগামী দিনে লড়াই আরও কঠিন হতে চলেছে। এর মধ্যে চীনে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭০০। জাপানের সব চেয়ে বড় চিন্তা আসন্ন অলিম্পিক নিয়ে। অলিম্পিক্সের জন্য স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণও বন্ধ করে দেওয়া হয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ