করোনাভাইরাস : ইবিতে প্রতিরোধ সেল গঠন

প্রকাশিতঃ ৮:০৭ অপরাহ্ণ, বুধ, ২৫ মার্চ ২০

আজাহার ইসলাম, ইবি : করোনাভাইরাস প্রতিরোধে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ১০ সদস্য বিশিষ্ট ‘করোনাভাইরাস প্রতিরোধ সেল’ গঠন করা হয়েছে।

বুধবার (২৫ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ইসলামী বিশ্ববিদ্যালয়কে করোনাভাইরাস মুক্ত রাখতে করোনা নির্ধারণ ও তা বাস্তবায়নের লক্ষে গত শনিবার (২১ মার্চ) বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ১৪৯ (ক) তম জরুরি সভা থেকে সেলটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। সভায় উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর নেতৃত্বে এ সেল গঠন করা হয়।

জানা যায়, এই প্রতিরোধ সেলে প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণকে আহ্বায়ক করে মোট ৯ সদস্যের ‘করোনাভাইরাস প্রতিরোধ সেল’ গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগেরর সভাপতি অধ্যাপক ড. তপন কুমার জোর্দ্দার, ফার্মেসী বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো: মনিরুজ্জামান, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সভাপতি অধ্যাপক ড. অশোক কুমার চক্রবর্তী, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক ড. মোহাম্মাদ মিন্নাতুল করীম আকন্দ, অধ্যাপক ড. নিলুফা আক্তার বানু, সহযোহী অধ্যাপক ড. এ টি এম মিজানুর রহমান, কামরুজ্জামান ও চীফ মেডিকেল অফিসার এস এম নজরুল ইসলাম।

এবিষয়ে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে সামাজিক দ্বায়বদ্ধতার জায়গা থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘করোনাভাইরাস প্রতিরোধ সেল’ গঠন করা হয়েছে। এর মাধ্যমে আমরা করোনাভাইরাস প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও হ্যান্ড গ্লাভস তৈরি করার সিদ্ধান্ত নিয়েছি। এরই অংশ হিসেবে গতকাল ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহযোগীতায় হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়েছে। এগুলো ক্যাম্পাসে অবস্থানরত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ক্যাম্পাস পাশ্ববর্তী বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মাঝে বিতরণ করা হবে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ