করোনাভাইরাস এবার কানাডাতেও

প্রকাশিতঃ ৯:০৩ অপরাহ্ণ, রবি, ২৬ জানুয়ারি ২০

আন্তর্জাতিক ডেস্ক : চীনের রহস্যময় করোনাভাইরাসে আক্রান্ত এক রোগী শনাক্ত করেছে কানাডা। আক্রান্ত ওই রোগী একজন পুরুষ। তার বয়স ৫০ বছর।

নতুন এই করোনাভাইরাসে প্রথম কোনো রোগী কানাডায় সংক্রমিত হয়েছে বলে শনিবার শনাক্ত করে দেশটি। খবর রয়টার্সের

কানাডার সরকারি স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে গণমাধ্যমকে বলা হয়, করোনাভাইরাসে আক্রান্ত ওই রোগী চীনের উহান প্রদেশ থেকে ২২ জানুয়ারি টরোন্টোতে আসেন। তাকে একটি সরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল।

টরন্টোর স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা ওই রোগীর সম্পর্কে বিস্তারিত খোঁজখবর নিচ্ছেন। তিনি অন্য যাদের সঙ্গে বসবাস করেছেন তাদেরকেও পরীক্ষা করা হচ্ছে।

এ দিকে রোববার চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, চীনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৬ জনে। এছাড়া চীনজুড়ে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় দুই হাজারে দাঁড়িয়েছে।

সময় জার্নাল/আরইউটি/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ