করোনাভাইরাস: দ.কোরিয়ায় বাড়ছে আক্রান্তের সংখ্যা

প্রকাশিতঃ ৫:৫২ অপরাহ্ণ, শুক্র, ২৮ ফেব্রুয়ারি ২০

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ কোরিয়ায় প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হু হু করে বাড়ছে। কয়েক ঘণ্টার ব্যবধানে আক্রান্তের সংখ্যা প্রায় দ্বিগুণ হয়েছে। শুক্রবার সকালে দেশটিতে আরও ২৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে ঘোষণা দেয় কর্তৃপক্ষ। কয়েক ঘণ্টা পর বিকেলে সেই সংখ্যা ৫৭১ জন বলে জানানো হয়।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে এই ভাইরাসের সংক্রমণ প্রথম ধরা পড়ে। এরপর তা ছড়িয়েছে অর্ধশতাধিক দেশে। এতদিন পর্যন্ত চীনেই সময়ের হিসাবে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা দেখা যাচ্ছিল, তবে শুক্রবার এতে নতুন মাত্রা যোগ করেছে দক্ষিণ কোরিয়া।

সিএনএন জানায়, নতুন করে ৫৭১ জনের আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩৩৭ জনে। বৃহস্পতিবার দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হন ৫০৫ জন। একদিনের ব্যবধানে নতুন করে আক্রান্ত হওয়ার সংখ্যা রেকর্ড গড়ল। চীনে বৃহস্পতিবার ৩২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

দক্ষিণ কোরিয়ায় নতুন করোনারোগীর মধ্যে একজন সেনা সদস্যও রয়েছেন। এর মধ্য দিয়ে সেনাবাহিনীর ২৬ জনের শরীরে পাওয়া গেল করোনার অস্তিত্ব। দেশটিতে আক্রান্তের সংখ্যা বাড়লেও শুক্রবার নতুন করে কোনও মৃত্যুর সংবাদ পাওয়া যায়নি। এখন পর্যন্ত করোনায় ১৩ জনের মৃত্যু হয়েছে।

প্রথমদিকে চীনে এই ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়লেও প্রায় সপ্তাহখানেক ধরে দেশটিতে সামান্য কমেছে মৃত্যু ও এতে সংক্রমণের সংখ্যা। তবে চীনের বাইরে এর প্রভাব পড়ছে আশঙ্কাজনক হারে। নিউজিল্যান্ডে প্রথমবারের মতো করোনায় আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে।

চীন ছাড়া গত কয়েকদিনে যে কয়টি দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব খুব দ্রুত ছড়িয়েছে এর মধ্যে দক্ষিণ কোরিয়ার এক নম্বরে। একটি ধর্মীয় গোষ্ঠী ও একটি হাসপাতালে শুরু হয় এই ভাইরাসের সংক্রমণ।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ