করোনাভাইরাস নিয়ন্ত্রণের নামে মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি

প্রকাশিতঃ ১২:০৫ অপরাহ্ণ, শুক্র, ৪ সেপ্টেম্বর ২০

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে বাংলাদেশসহ ৯টি দেশের নাগরিকদের মালয়েশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির সরকার। মালয়েশিয়ার জাতীয় বার্তা সংস্থা বার্নামার বরাত দিয়ে রয়টার্স বৃহস্পতিবার এ তথ্য প্রকাশ করেছে।

বাংলাদেশ ছাড়াও তালিকায় থাকা অন্য দেশগুলো হলো যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ফ্রান্স, ব্রাজিল, স্পেন, ইতালি, সৌদি আরব ও রাশিয়া।

এর আগে মঙ্গলবার সরকারি এক বিবৃতিতে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে আগামী ৭ সেপ্টেম্বর থেকে ভারত, ইন্দোনেশিয়া, ফিলিপাইন ছাড়াও দক্ষিণ-পূর্ব এশিয়ার একাধিক দেশের পাসপোর্টধারীদের মালয়েশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হবে।

রয়টার্সের প্রতিবেদনে মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী দুতাক ছেরি ইসমাইল সাবরি ইয়াকুবের উদ্ধৃতি দিয়ে বলা হয়, যেসব দেশে দেড় লাখের বেশি করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে, সেসব দেশকে এই নিষেধাজ্ঞার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।