করোনাভাইরাস : রাবি ক্যাম্পাস বন্ধের দাবি শিক্ষার্থীদের

প্রকাশিতঃ ৬:০০ অপরাহ্ণ, রবি, ১৫ মার্চ ২০

রাজিয়া সুলতানা পারুল, রাবি : করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কায় বিশ্বের অনেক দেশেই শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এরই ধারাবাহিকতায় রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) বন্ধের দাবি জানিয়েছে শিক্ষার্থীরা।

রোববার (১৫ মার্চ) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে অবস্থান কর্মসূচি থেকে তারা এ দাবি জানান।

কর্মসূচিতে অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ফরিদ উদ্দিন বলেন, কারোনাভাইরাস সারা বিশ্বে এক আতঙ্কের নাম। ভাইরাসটি সংক্রমণ হওয়ায় অতিদ্রুত একজন থেকে অন্যজনে ছড়িয়ে পড়ে। বিভিন্ন দেশে অবস্থানরত শিক্ষকরা দেশে ফিরছেন। এক সাথে ক্লাস ও পরীক্ষায় অংশগ্রহণ করছে অনেক শিক্ষর্থী। ফলে ভাইরাস ছড়িয়ে পড়ার এক বড় ধরনের শঙ্কা রয়েছে। বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়া এই ভাইরাস সম্পর্কে আমরা যদি আগে থেকেই সতর্ক না হই তাহলে এটি আমাদের দেশে মহামারী আকার ধারণ করতে পারে। করোনাভাইরাসের পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করার আগে ক্যাম্পাস বন্ধের দাবি জানান তিনি।

সমাজকর্ম বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আব্দুল মোমিন বলেন, সম্প্রতি করোনাভাইরাস প্রতিরোধে বিশ্ববিদ্যালয়ে জনসমাগম ঘটে এমন অনুষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। কিন্তু আমরা এক সাথে ক্লাস করি, পরীক্ষায় অংশ্রগহণ করি এতে জনসমাগম ঘটে। এদের মধ্যে কারো এ ভাইরাসের সংক্রমণ থাকলে দ্রুত অন্যদের মধ্যে ছড়িয়ে পড়বে।

ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আইরিন সুলতানা বলেন, ক্যাম্পাসের অধিকাংশ শিক্ষার্থী ক্যাফেটেরিয়া, টুকিটাকিসহ বিভিন্ন দোকানে এক সাথে খাবার খায়, আড্ডা দেয়ে। ভাইরাসটি কোনভাবে একজনের মধ্যে প্রবেশ করলে অনেকের মাঝে তা ছড়িয়ে পড়বে। তাই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস দ্রুত বন্ধ করার দাবি জানায়।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ