করোনামুক্ত হয়েছেন ১০ লাখের বেশি মানুষ

প্রকাশিতঃ ১১:৪১ পূর্বাহ্ণ, শুক্র, ১ মে ২০

প্রাণঘাতী করোনার প্রকোপে আজ লণ্ডভণ্ড গোটা বিশ্ব। প্রতিদিনই আক্রান্ত হচ্ছে মানুষ, সেই সাথে হু হু করে বাড়ছে মৃতের সংখ্যা। তবে এর মধ্যে আশার বাণী হলো মরণঘাতী করোনা যুদ্ধে জয়ী হয়েছে বিশ্বের ১০ লাখেরও বেশি মানুষ। যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় বিষয়টি নিশ্চিত করেছে।

সারা বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখেরও বেশি। সুস্থ হয়ে উঠেছে ১০ লাখ ৪২ হাজার ৯৫৩। অর্থাৎ প্রতি তিনজনে একজন আক্রান্ত সুস্থ হয়ে উঠেছেন। মৃতের সংখ্যার সাথে সুস্থ হওয়ার সংখ্যার দিক থেকেও এগিয়ে আছে যুক্তরাষ্ট্র। ওয়াল্ড ও মিটারের দেওয়া তথ্য মতে, দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ১০ লাখ ৯৫ হাজার ২১০ জন মানুষ। এর মধ্যে মারা গেছে ৬৩ হাজার ৮৬১ জন। সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৫৫ হাজার ৭৩৭ জন।

তবে আক্রান্ত হয়েছেন এমন অনেক মানুষকে পরীক্ষার আওতায় আনা হয়নি। পরিসংখ্যানে আছে শুধু শনাক্ত রোগীরা সংখ্যা। সেক্ষেত্রে সুস্থ মানুষের সংখ্যা আরও বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ