করোনার নতুন হটস্পট গাজীপুর

প্রকাশিতঃ ৪:০২ অপরাহ্ণ, সোম, ২০ এপ্রিল ২০

সময় জার্নাল ডেস্ক: রাজধানী ঢাকায় করোনা আক্রান্তের সংখ্যা বেশি হলেও বর্তমানে সবচেয়ে বেশি সংক্রমণ গাজীপুর জেলায়। সোমবার করোনাভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি বলেন, বর্তমানে গাজীপুরে সবচেয়ে বেশি করোনা সংক্রমণ হচ্ছে, এটি করোনার নতুন হটস্পট। সব মিলিয়ে মোট আক্রান্তের ১৯ দশমিক ৫ ভাগই এখন গাজীপুরের। করোনা আক্রান্তের দিক থেকে প্রথম এবং দ্বিতীয় অবস্থানে রয়েছে ঢাকা এবং নারায়ণগঞ্জ।

গাজীপুরে গত ২৪ ঘণ্টায় ১০৭ জন আক্রান্ত হয়েছেন গাজীপুরে।

মোট করোনা আক্রান্তদের ১৩ দশমিক ৫ ভাগ কিশোরগঞ্জের আর ৬ ভাগ নরসিংদীর বলে জানান স্বাস্থ্য অধিদফতরের এই কর্মকর্তা।

নতুন করে করোনা সংক্রমণ বেড়েছে জানিয়ে তিনি বলেন, ‘আপনার ঘরে থাকুন। বিনা প্রয়োজনে বাইরে যাবেন না। গেলেও অবশ্যই মাস্ক পরে যাবেন। অন্যথায় আমরা আক্রান্ত ও মৃত্যুর এই মিছিল থামাতে পারব না।’

ব্রিফিংয়ে আরও জানানো হয়, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জন করোনাভাইরাসে (কভিড-১৯) মারা গেছেন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১০১ জনে দাঁড়িয়েছে।

একই সময়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরও ৪৯২ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৪৮ জন।

এছাড়া নতুন করে সুস্থ হয়েছেন আরও ১০ জন। এ নিয়ে মোট ৮৫ জন করোনা রোগী সুস্থ হলেন।

আজকের ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন অধিদফতরের কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. শহীদুল্লাহ।

পিপিইসহ চিকিৎসা সামগ্রী গ্রহণ এবং তা চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের মধ্যে বিতরণের তথ্য তুলে ধরেন তিনি।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৭৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪৯২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে মারা গেছে ১০ জন। এছাড়া আক্রান্তদের মধ্যে ১০ সুস্থ হয়েছেন।

প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

২৫ মার্চ প্রথমবারের মত রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে ‘কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ