করোনার সঙ্গেই আমাদের বসবাস করা শিখতে হবে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

প্রকাশিতঃ ১০:০৫ পূর্বাহ্ণ, শুক্র, ৩১ জুলাই ২০

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসের তাণ্ডবে লন্ডভন্ড পুরো বিশ্ব। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এখন পর্যন্ত করোনার কোনও কার্যকরী টিকা আবিষ্কার না হলেও এ নিয়ে গবেষণা চালিয়ে যাচ্ছে বিশ্ব।

এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক টেড্রোস আধানম ঘেব্রেইয়েসুস জানিয়েছেন, নিরাপদে থেকে করোনার সঙ্গেই আমাদের বসবাস করা শিখতে হবে। মহামারি মানে এই নয় যে জীবন থেমে থাকবে।

ঘেব্রেইয়েসুস বলেছেন, আমাদেরকে করোনাভাইরাসের সঙ্গেই বসবাস করা শিখতে হবে। আর এটা করতে হবে নিজেদের ও অন্যদের নিরাপদে রাখার মাধ্যমে। বিশেষ করে যারা উচ্চ ঝুঁকিতে আছেন তাদের।

এ সময় তিনি সৌদি আরবকে ধন্যবাদ জানান যথাযথ নিরাপত্তা, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে হলেও হজ প্রত্যাশীদের হজ করার সুযোগ করে দেওয়ার জন্য। বিষয়টিকে তিনি নতুন স্বাভাবিক জীবনের উৎকৃষ্ট উদাহরণ হিসেবে উল্লেখ করেছেন। এভাবেই নিরাপদে, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে জীবনকে চালিয়ে নিতে হবে মহামারির এই সময়ে।

সূত্র: সিএনএন

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।