করোনায় অলিম্পিক গেমস স্থগিতের ঘোষণা

প্রকাশিতঃ ৮:০২ অপরাহ্ণ, মঙ্গল, ২৪ মার্চ ২০

স্পোর্টস ডেস্ক : টোকিও অলিম্পিক গেমস-২০২০ স্থগিত হবে আগেই অনুমেয় ছিল। অবশেষে তাই হলো। ঘোষণা এলো মঙ্গলবার। অলিম্পিক গেমসের আগেই আইপিএল, পিএসএলসহ বিশ্বের বিভিন্ন দেশের টুর্নামেন্ট ও সিরিজ স্থগিত হয়ে গেছে। করোনাভাইরাস আতঙ্কে স্থবির হয়ে পড়েছে পুরো বিশ্ব।

চলতি বছরের ২৪ জুলাই জাপানের রাজধানী টোকিওতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল অলিম্পিক গেমস। কিন্তু করোনাভাইরাস আতঙ্কে স্থগিত হয়ে গেল বিশ্বের অন্যতম সর্ববৃহৎ এ প্রতিযোগিতাটি।

গেমস স্থগিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি)। তারা জানিয়েছে আগামী ২০২১ সালে গেমসটি অনুষ্ঠিত হবে।

জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে বলেছেন, আইওসিকে আমি এক বছরের জন্য স্থগিত করার প্রস্তাব দিয়েছিলাম, তারা আমার সঙ্গে একমত হয়েছে।

টোকিও অলিম্পিক গেমসের আয়োজকরা এক বিবৃতিতে জানিয়েছে, করোনাভাইরাসে বিশ্বের পরিস্থিতি অবনতি হয়েছে। এই মুহূর্তে গেমস আয়োজন করা সম্ভব নয়।

প্রসঙ্গত, সম্প্রতি চীনের উহান প্রদেশ থেকে বিশ্বে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বিশ্বে ইতিমধ্যে প্রায় ১৭ হাজার মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। আক্রান্ত হয়েছেন প্রায় ৪ লাখ মানুষ।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ