করোনায় আক্রান্ত জবির কর্মচারী

প্রকাশিতঃ ২:২৯ অপরাহ্ণ, সোম, ২৭ এপ্রিল ২০

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এক কর্মচারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবহন পুলের ড্রাইভার ও জরুরি চিকিৎসার কাজে নিয়োজিত ছিলেন। তার বয়স ৫০ বছর। বর্তমানে তিনি রাজধানীর মুগদা হাসপাতালে আইসোলেশনে আছেন।

আক্রান্ত ওই কর্মচারীর পারিবারিক সূত্রে জানা যায়, তিনি গত কিছুদিন আগে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের সাথে রাজধানীর আজগর আলী মেডিকেল হাসপাতাল ও কলেরা হাসপাতালে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পর জ্বরে আক্রান্ত হন। অবস্থার অবনতি ঘটলে ২১ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। পরদিন ২২ এপ্রিল তার ‘করোনা পজিটিভ’ বলে জানায়। এরপর থেকে তিনি মুগদা হাসপাতালের আইসোলেশনে আছেন।

তারা জানান, তিনি আগে থেকেই শ্বাসকষ্ট ও ডায়বেটিস রোগে ভুগছিলেন। যার কারণে উচ্চ ঝুঁকিতে আছেন বলে ডাক্তার জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি সার্বক্ষণিক খোঁজ-খবর রাখছেন। তবে আর্থিকভাবে কোনো অনুদান এখনো পাননি বলে জানিয়েছে তার পরিবার।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল গণমাধ্যমকে বলেন, ওই কর্মচারী অসুস্থ হওয়ার পর থেকেই আমরা তার পরিবারের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। তাকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সহায়তায় ঢাকা মেডিকেল কমেজ হাসপাতাল থেকে মুগদা মেডিকেল হাসপাতালে নেয়া হয়েছে। তিনি এবং তার পরিবারকে যে কোনো ধরনের সহযোগিতা বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে করা হবে। আর্থিক সহায়তা প্রয়োজন হলে সেটাও আমরা দেখবো।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ