করোনায় আক্রান্ত ১৬ লাখ, মৃত্যু ৯৫ হাজার

প্রকাশিতঃ ১০:৫৬ পূর্বাহ্ণ, শুক্র, ১০ এপ্রিল ২০

করোনায় সারাবিশ্বেই মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়ছে। করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সার্বক্ষণিক হিসাব রাখা জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত বিশ্বের ১৮৪টি দেশ ও অঞ্চলে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ১ হাজার ১৮ জন মানুষ।

আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ৯৫ হাজার ৭১৮ জনের এবং সুস্থ হয়েছেন তিন লাখ ৫৪ হাজার ৯৭২ জন।

করোনায় আক্রান্তের সংখ্যায় যুক্তরাষ্ট্র এখন সবার ওপরে। দেশটিতে ৪ লাখ ৬৫ হাজার ৭৫০ জনের দেহে কভিড-১৯ ধরা পড়েছে। দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে স্পেনে ১ লাখ ৫৩ হাজার ২২২ জন। এরপরে ইতালিতে ১ লাখ ৪৩ হাজার ৬২৬ জন আক্রান্ত হয়েছেন।

সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে ১৮ হাজার ২৭৯ জন। এরপর দ্বিতীয় সর্বোচ্চ মারা গেছে স্পেনে ১৫ হাজর ৪৪৭ জন, তৃতীয় সর্বোচ্চ মারা গেছে ফ্রান্সে ১২ হাজার ২১০ জন এবং চতুর্থ সর্বোচ্চ মারা গেছে ইংল্যান্ডে ৭ হাজার ৯৭৮ জন।

এ দিকে ডিসেম্বরের শেষে যেখান থেকে এই প্রাণঘাতী ভাইরাস ছড়িয়ে পড়েছিল চীনের সেই উহানে লকডাউন তুলে নেওয়া হচ্ছে। তিন মাসেরও বেশি সময় বিচ্ছিন্ন থাকার পর উহান এখন মুক্ত। স্বাভাবিক হচ্ছে সেখানকার জীবন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ