করোনায় আক্রান্ত ১৭০ জন দেশি চিকিৎসক : বিডিএফ

প্রকাশিতঃ ৫:৪৭ অপরাহ্ণ, সোম, ২০ এপ্রিল ২০

দেশের ১৭০ চিকিৎসক করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। সোমবার (২০ এপ্রিল) বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ) থেকে এ তথ্য জানা গেছে।

বিডিএফ থেকে জানানো হয়েছে, করোনায় আক্রান্ত চিকিৎসকদের মধ্যে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছেন একজন। মারা গেছেন সিলেট ওসমানী মেডিকেলের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. মঈন উদ্দিন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চারজন।হাসপাতালে ভর্তি আছেন ৬২ জন। বাকিরা বাড়িতে আইসোলেশনে আছেন।

বিডিএফ-এর তথ্য অনুযায়ী, আক্রান্ত চিকিৎসকদের মধ্যে বেশিরভাগই ঢাকার। সেখানে রয়েছেন ১৪৩ জন চিকিৎসক। তাছাড়া সরকারি হাসপাতালে ৯৪ জন, বেসরকারি হাসপাতালে ৩৩ জন, সিএমএইচ ৮ জন ও বিএসএমএমইউ ৮ জন আক্রান্ত হয়েছে।

সরকারি হাসপাতালের মধ্যে বেশি আক্রান্ত হয়েছে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে ২৫ জন, কিশোরগঞ্জ ২২ জন, নারায়ণগঞ্জ ১৪ জনসহ মোট সরকারি হাসপাতালে ৯৪ জন ডাক্তার করোনায় আক্রান্ত হয়েছে। বাকিরা দেশের অন্যান্য জেলায় আক্রান্ত।

আক্রান্তদের সংস্পর্শ আসা প্রায় ৩০০ স্বাস্থ্যকর্মী কোয়ারেন্টিন আছেন।

প্রতিনিয়তই চিকিৎসকদের আক্রান্তের হার বেড়েই চলছে। যা খুবই উদ্বেগের বিষয়। এতে স্বাস্থ্যখাত ভেঙে পড়ার আশঙ্কা করছে বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ