করোনায় আরও মৃত্যু ৪৬ জন, নতুন শনাক্ত ৩,৪৮৯

প্রকাশিতঃ ২:৪৫ অপরাহ্ণ, বুধ, ৮ জুলাই ২০

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৬ জন। এনিয়ে মোট মারা গেলেন ২,১৯৭ জন। এছাড়া একই সময়ে আরও ৩,৪৮৯ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১,৭২,১৩৪ জন।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, ৭৫টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৫,৬৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত ৮,৮৯,১৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। একই সময়ে সুস্থ হয়েছেন ২,৭৩৬ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৮০,৮৩৮ জন।

গতকাল সোমবার পর্যন্ত করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ১৩,১৭৩টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ৩,০২৭ জন। মোট শনাক্ত হয়েছিলেন ১,৬৮,৬৪৫ জন। আর গতকাল আরও ৫৫ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ২,১৫১ জন। এছাড়া গতকাল সুস্থ হয়েছিলেন ১,৯৫৩ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৭৮,১০২ জন।

আপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।