করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য ৭ মাসের বেতন দান করলেন এরদোগান

প্রকাশিতঃ ১:৪৮ অপরাহ্ণ, মঙ্গল, ৩১ মার্চ ২০

আন্তর্জাতিক ডেস্ক: নোভেল করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সোমবার জাতীয় সংহতি প্রচার শুরু করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। এ সময় প্রাদুর্ভাবের কারণে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত নিম্নআয়ের লোকজনকে সহায়তা করতে নিজের সাত মাসের বেতন দান করেছেন তিনি।- খবর সিএনএন ও আনাদুলুর

সোমবার জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে তুর্কি প্রেসিডেন্ট বলেন, সাত মাসের বেতন দান করার মাধ্যমে আমি এই প্রচার শুরু করেছি। এ ছাড়া তার সরকারের মন্ত্রিসভার সদস্য ও আইনপ্রণেতারা ৫২ লাখ তুর্কিশ লিরা এ প্রচারের জন্য দান করেছেন।

করোনাভাইরাস প্রতিরোধে নেয়া বিভিন্ন পদক্ষেপের কারণে দেশটির নিম্নআয়ের মানুষের জীবন বিপাকে পড়ে যাচ্ছেন। তাদের সহযোগিতা করতেই এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান এরদোগান।

তিনি জানান, ভাইরাসটি রোধ করার জন্য গৃহীত পদক্ষেপগুলোর কারণে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত নিম্নআয়ের লোকজনকে সহায়তা করাই এ অভিযানের লক্ষ্য।

ভাইরাসটির বিস্তার ঠেকাতে শুক্রবার বেশ কিছু অতিরিক্ত পদক্ষেপের কথা ঘোষণা করেছেন তুরস্কের প্রেসিডেন্ট।

এসব পদক্ষেপের মধ্যে আন্তঃশহর ভ্রমণের ওপর বিধিনিষেধ, সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট বাতিল ও বেড়াতে যাওয়ার স্থানগুলো বন্ধ রাখা অন্যতম।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল নাগাদ তুরস্কে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১০ হাজার ৮২৭ জন ও মৃত্যু ১৬৮ জন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ