করোনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ‘স্বপ্নীল পরিবারের’ ত্রাণ বিতরণ

প্রকাশিতঃ ৬:০৫ অপরাহ্ণ, বুধ, ১ এপ্রিল ২০

সময় জার্নাল প্রতিবেদক : করোনাভাইরাস মোকাবেলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) স্বপ্নীল বাসের (স্বপ্নীল পরিবার) শিক্ষার্থীদের উদ্যোগে ৮৬টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

শিক্ষার্থীরা চিটাগাংরোড, মৌচাক, সানারপাড়, ভূঁইগড়, রায়েরবাগ ও শনিরআখড়া এলাকার অটো-রিকশা চালকসহ নিম্ন আয়ের পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রী তুলে দেন।

স্বপ্নীল বাসে যাতায়াতকারী শিক্ষার্থীরা ২৪ হাজার ৬শ টাকা দিয়ে প্রত্যেক পরিবারকে চাল, আটা, আলু, তেল, ডিম, পেঁয়াজ, মিষ্টি কুমড় দেয়।

এ ত্রাণ সামগ্রী বিতরণ কাজে অংশগ্রহণ করেন স্বপ্নীল বাসে যাতায়াতকারী ১১ ব্যাচের তন্ময়, ১২ ব্যাচের মেহেদী ও কনিক। ১৩ ব্যাচের ইমরান এবং ১৫ ব্যাচের মেহেদী ও ফয়সাল।

এবিষয়ে কনিক সময় জার্নালকে বলেন, আমাদের সামর্থ অনুযায়ী কিছুটা সহায়তা করার চেষ্টা করেছি। খেঁটে খাওয়া মানুষের মুখের হাসিই আমাদের জন্য বড় প্রাপ্তি। আগামী ৩ এপ্রিল ‘মানবতার ডাকে ট্রিটমেন্ট’ এর পক্ষ থেকে পুরাণ ঢাকা এলাকার ২০০ পরিবারকে ত্রাণ দেওয়া হবে ইন শা আল্লাহ।

আরেক শিক্ষার্থী তন্ময় বলেন, এ দুঃসময়ে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানায়।

মেহেদী বলেন, পথিমধ্যে এক রিকশা চালককে পেলাম যে গতদিনের বাজার করেছিল তার ফোন বিক্রি করে। কতটা অসহায় আছে তা না দেখলে বুজার উপায় নেই। সবাইকে সবার সামর্থ অনুযায়ী এগিয়ে আসতে হবে।

ইমরান সময় জার্নালকে বলেন, আমরা ত্রাণ দেয়ার ছবি তুলেছি এ জন্যই যেন সবার আগ্রহ তৈরি হয়। সবাই এগিয়ে আসলে কোন মানুষ না খেয়ে থাকবে না।

সময় জার্নাল/আরইউটি/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ