করোনায় প্রাণহানী ৪২ হাজার ছাড়াল, আক্রান্ত সাড়ে ৮ লাখ

প্রকাশিতঃ ৯:৪২ পূর্বাহ্ণ, বুধ, ১ এপ্রিল ২০

প্রাণঘাতী করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ হাজার ১৫১ জনে। আক্রান্ত হয়েছেন সাড়ে আট লাখের বেশি মানুষ। জন হপকিন্স বিশ্ববিদ্যালয় সর্বশেষ এ তথ্য জানিয়েছে। তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত ভাইরাসটি ১৮০ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে ১২ হাজার ৪২৮ জন। এরপর দ্বিতীয় সর্বোচ্চ মানুষ মারা গেছে ইতালির প্রতিবেশি স্পেনে। দেশটিতে বুধবার সকাল পর্যন্ত ৮ হাজার ৪৬৪ জনের মৃত্যু হয়েছে।

এই ভাইরাসে তৃতীয় সর্বোচ্চ মানুষ মারা গেছে ফ্রান্সে ৩ হাজার ৫২৩ জন। চতুর্থ সর্বোচ্চ চীনে ৩ হাজার ১৮৭ জন এবং পঞ্চম সর্বোচ্চ মারা গেছে ইরানে ২ হাজার ৮৯৮ জন।

দক্ষিণ এশিয়ায় পাকিস্তানে মৃত্যু হয়েছে ২৬ জনের এবং ভারতে ৩৫ জন মারা গেছেন। মঙ্গলবার পর্যন্ত বাংলাদেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫১ এবং মারা গেছেন ৫ জন। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ জন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ