করোনায় বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ২ লাখ ছাড়ালো

প্রকাশিতঃ ১১:০৮ পূর্বাহ্ণ, রবি, ২৬ এপ্রিল ২০

আন্তর্জাতিক ডেস্ক: করোনা ভাইরাস কোনোভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। প্রতিদিনই লম্বা হচ্ছে মৃত্যুর মিছিল। বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে দুই লাখের বেশি মানুষ মারা গিয়েছে। শনিবার রাতে জন হপকিন্স ইউনিভার্সিটির প্রাপ্ত পরিসংখ্যান দিয়ে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

সমীক্ষায় দেখা গেছে, করোনা ভাইরাসে ২.৮ মিলিয়নেরও বেশি আক্রান্ত হয়েছেন। এর মধ্যে বিশ্বের সবচেয়ে মারাত্মক প্রকোপ সহ্য হয়েছে যুক্তরাষ্ট্রকে। এ নিয়ে দেশটিতে ৯ লাখ ৪৫ হাজার ২৪৯ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এ সময় মারা গেছেন ৫৩ হাজার ২৪৩ জন মানুষ।

মৃতের সংখ্যায় আমেরিকার পরেই রয়েছে ইউরোপের দেশ ইতালি। নতুন ৪১৫ জনসহ দেশটিতে মারা গেছেন ২৬ হাজার ৩৮৪ জনের। দেশটিতে নতুন করে শনাক্ত হয়েছে দুই হাজার ৩৫৭ জন।

মৃতের দিক থেকে তৃতীয় স্থানে থাকা স্পেনে অবশ্য ইতালির চেয়েও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। সেখানে আক্রান্ত হয়েছেন দুই লাখ ২৩ হাজার ৭৫৯ জন। আর মারা গেছেন ২২ হাজার ৯০২ জন। এছাড়া, ফ্রান্সে ২২ হাজার ৬১৪ জন, ব্রিটেনে ২০ হাজার ৩১৯, জার্মানিতে ৫ হাজার ৮০৫ মৃত্যুবরণ করেছেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ