করোনায় মৃত্যুতে এবার স্পেনকেও ছাড়িয়ে গেল ব্রাজিল

প্রকাশিতঃ ১০:৩৩ পূর্বাহ্ণ, শনি, ৩০ মে ২০

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলে দৈনিক মৃত্যু হাজারের নিচে নামছে না। শুক্রবার টানা চতুর্থ দিন এক হাজারের বেশি ব্রাজিলিয়ান করোনাভাইরাসে মারা গেলেন। তাতে বিশ্বে মৃত্যুর সংখ্যায় স্পেনকে টপকে পঞ্চম স্থানে উঠে এল লাতিন আমেরিকার দেশ ব্রাজিল।

গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে কোভিড-১৯ এ মারা গেছেন ১ হাজার ১২৪ জন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, মোট মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮৭৮ জন। নতুন করে এক হাজারের বেশি প্রাণহানি হওয়ায় তারা পেছনে ফেলল স্পেনকে, যেখানে করোনায় মৃত্যু হয়েছে ২৭ হাজার ১২১ জনের। এই তালিকায় ব্রাজিলের উপরে আছে কেবল যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইতালি ও ফ্রান্স।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হালনাগাদ তথ্য মতে, আরও ২৬ হাজার ৯২৮ জন আক্রান্ত হয়েছেন। দৈনিক আক্রান্তের নতুন রেকর্ড এটি। মোট কোভিড-১৯ শনাক্ত হয়েছে ৪ লাখ ৬৫ হাজার ১৬৬ জনের। আক্রান্তের সংখ্যায় ব্রাজিল দ্বিতীয় স্থানে, তাদের উপরে শুধু যুক্তরাষ্ট্র।

প্রাণঘাতী ভাইরাসে ব্রাজিলে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে সাও পাওলো। সেখানে ৯৫ হাজার ৮৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছে, তাদের মধ্যে ৬ হাজার ৯৮০ জনের মৃত্যু হয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।