করোনায় মৃত্যু ১ লাখ ৮৩ হাজার ছাড়িয়েছে

প্রকাশিতঃ ৯:৩৯ পূর্বাহ্ণ, বৃহঃ, ২৩ এপ্রিল ২০

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত বিশ্বে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৮৩ হাজার ২৮৩ জন।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, সারাবিশ্বে এখন পর্যন্ত ২৬ লাখ ২৬ হাজার ৯২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর এ মহামারিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৮৩ হাজার ২৮৩ জনের।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় জানিয়েছে, এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ লাখ ১০ হাজার ২৮৫ জন।

করোনা সংক্রমণে শীর্ষ ১০ দেশ হচ্ছে- যুক্তরাষ্ট্র, স্পেন, ইতালি, ফ্রান্স, জার্মানি, যুক্তরাজ্য, চীন, তুরস্ক, ইরান ও রাশিয়া।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত ৮ লাখ ৪০ হাজার ৮৯৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৪৬ হাজার ৬৮৮ জন।

এই ভাইরাসে দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত স্পেনে। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ২ লাখ ৮ হাজার ৩৮৯ জন এবং মারা গেছেন ২১ হাজার ৭১৭ জন। এখন পর্যন্ত দেশটিতে সুস্থ হয়েছেন ৮৫ হাজার ৯১৫ জন। তবে মৃতের সংখ্যার দিক দিয়ে তৃতীয় স্পেনে।

তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছেন ইতালিতে ১ লাখ ৮৭ হাজার ৩২৭ জন এবং মারা গেছেন ২৫ হাজার ৮৫ জন। এছাড়া সুস্থ হয়েছেন ৫৪ হাজার ৫৪৩ মানুষ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ