করোনায় স্পেনের রাজকুমারী মারিয়া তেরেসার মৃত্যু

প্রকাশিতঃ ৯:২২ অপরাহ্ণ, রবি, ২৯ মার্চ ২০

আন্তর্জাতিক ডেস্ক : নভেল করোনাভাইরাস আক্রান্ত হয়ে ৮৬ বছর বয়সে মারা গেছেন স্পেনের রাজকুমারী মারিয়া তেরেসা। করোনাভাইরাসে এটিই প্রথম কোনও রাজপরিবারের সদস্যের মৃত্যু।

তেরেসার ভাই প্রিন্স সিক্সতো এনরিকে ডি বোর্বন ফেইসবুকে রোববার এ খবর জানিয়েছেন। তিনি জানান, মারিয়া তেরেসার কোভিড-১৯ আক্রান্ত হয়েছিলেন। বৃহস্পতিবার প্যারিসে তার মৃত্যু হয়েছে। শুক্রবার স্পেনের মাদ্রিদে তার শেষকৃত্য সম্পন্ন হয়।

‘দ্য ইকোনোমিক টাইমস’ জানায়, প্রিন্স হাভিয়ার এবং ম্যাডেলিন ডি বর্বোন বাসেটের কন্যা মারিয়া তেরেসার জন্ম ১৯৩৩ সালের ২৮ জুলাই ফ্রান্সে এবং সেখানেই পড়াশোনা করেছিলেন তিনি। প্যারিস এবং মাদ্রিদের বিশ্ববিদ্যালয়েও তেরেসা অধ্যাপনা করেছিলেন। বিভিন্ন সমাজসেবামূলক কাজের পাশাপাশি স্পষ্টভাষী হিসাবে পরিচিত ছিলেন তেরেসা। এ কারণে তাকে বলা হত ‘রেড প্রিন্সেস’।

স্পেনে করোনাভাইরাস মহামারী ভয়াবহ আকার ধারণ করেছে। প্রতিদিনই দেশটিতে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। শনিবার এক রাতের মধ্যেই দেশটিতে ৮৩৮ জনের মৃত্যু নিয়ে মৃতের সংখ্যা ৬ হাজার ৫২৮ জনে পৌঁছেছে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ