করোনায় ২৮ ডাক্তারের মৃত্যু, আক্রান্ত ৩ হাজার স্বাস্থ্যকর্মী

প্রকাশিতঃ ১১:৫৭ পূর্বাহ্ণ, রবি, ১৪ জুন ২০

সময় জার্নাল ডেস্ক : কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে দেশে চিকিৎসক, নার্সসহ আক্রান্ত হয়েছেন ৩ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী। মৃত্যু হয়েছে ২৮ চিকিৎসকের। এছাড়া করোনার লক্ষণ ও উপসর্গ নিয়ে আরও ৫ চিকিৎসকের মৃত্যু হয়েছে।

শনিবার বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এখন পর্যন্ত ১ হাজার তিন জন চিকিৎসক, ৮৫৩ জন নার্স এবং ১ হাজার ৩০৮ জন অন্যান্য স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৫ এপ্রিল মারা যান সিলেটের এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈনউদ্দীন আহমেদ। এরপর মে মাসে মোট ১২ জন চিকিৎসক মারা যান। এরপর চলতি জুন মাসে মারা যান ২০ জন চিকিৎসক। গতকাল মারা গেছেন বিআরবি হাসপাতালের ডাক্তার সাজ্জাদ হোসেন।

এছাড়া মে মাসে ৪ জন এবং জুন মাসে একজন চিকিৎসক কোভিড-১৯ এর উপসর্গ নিয়ে মারা গেছেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।