সংযুক্ত আরব আমিরাতের সিদ্ধান্ত
করোনায় ৪ দেশের সব ফ্লাইট বাতিল

প্রকাশিতঃ ১২:৪৯ পূর্বাহ্ণ, রবি, ১৫ মার্চ ২০

করোনা ভাইরাস মোকাবিলায় লেবানন, তুরস্ক, সিরিয়া এবং ইরাকে আসা-যাওয়ার সব ফ্লাইট বাতিল করেছে মধ্যেপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে।

দেশটির সিভিল অ্যাভিয়েশন অথরিটি শনিবার এক বিবৃতি এ তথ্য জানায়।

ওই বিবৃতিতে বলা হয়, করোনা ভাইরাস নিয়ন্ত্রণের পূর্বসতর্কতা হিসেবে আগামী ১৭ মার্চ থেকে ওই চারটি দেশের সকল ফ্লাইট সাময়িকভাবে বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে সংযুক্ত আরব আমিরাত।

কোভিড-১৯ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ার পর সার্বিক দিক বিবেচনা ও বিশ্লেষণ করেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিশ্ব মহামারি আকার ধারণ করা করোনা মোকাবিলায় দেশের জরুরি দুর্যোগ ব্যবস্থাপনা অথরিটির সহায়তায় এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের জরুরি দুর্যোগ ব্যবস্থাপনা অথরিটিসহ সরকারের অন্যান্য সংস্থা করোনার বিষয়ে বিশ্বের সার্বিক পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ অব্যহত রেখেছে। সেই অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

বাতিল হওয়া ওই রুটে ভ্রমণকারীদের এয়ারলাইনসের টিকিটের সময়সূচি ও ফ্লাইটের আপডেট পরীক্ষা করে নিতে দেশটির পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে। কারণ বাতিল হওয়ার পর ওই লাইনের ফ্লাইটগুলোর সময়সূচির পরিবর্তন হয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ