করোনা টেস্ট পরীক্ষার অনুমোদন পেল ৪ বিশ্ববিদ্যালয়

প্রকাশিতঃ ৪:৪১ অপরাহ্ণ, রবি, ১২ এপ্রিল ২০

সময় জার্নাল ডেস্ক : করোনাভাইরাস শনাক্ত করার জন্য নিজস্ব ল্যাবে টেস্ট করার অনুমতি পেয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ (ঢাবি)। ৪ বিশ্ববিদ্যালয়।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের এক চিঠির সূত্রে এ তথ্য জানা গেছে। ঢাবিসহ মোট ৪টি বিশ্ববিদ্যালয়কে করোনা টেস্টের অনুমতি দিয়ে চিঠি দেয়া হয়েছে।

অন্য তিনটি বিশ্ববিদ্যালয় হলো- চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, কোভিড-১৯ রোগ শনাক্তকরণের জন্য রিয়েল টাইম পিসিআর মেশিনসহ প্রয়োজনীয় অবকাঠামো থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়সহ চারটি বিশ্ববিদ্যালয়কে করোনা শনাক্তকরণের ব্যবস্থা চালু করার সম্মতি দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, করোনাভাইরাস নিয়ন্ত্রণে আমরা জাতীয়ভাবে সব সিদ্ধান্ত নিচ্ছি। আর এ বিষয়ে সরকার যদি আমাদের সাহায্য চায় তাহলে আমরা সহায্য করতে প্রস্তুত রয়েছি।

তিনি বলেন, করোনাভাইরাস পরীক্ষার সব সক্ষমতা আমাদের আছে। আমরা আগেই বিষয়টি জানিয়ে দিয়েছি। এখন আমাদের সব ব্যবস্থা করে দিলে আমরা পরীক্ষার ব্যবস্থা নেব।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ