করোনা থেকে সুস্থ ৩ কোটি ৮৯ লাখ ছাড়াল

প্রকাশিতঃ ৯:০৭ পূর্বাহ্ণ, বুধ, ১৮ নভেম্বর ২০

মহামারি করোনার দাপটে আবারও বিপর্যস্ত বিশ্ব। শীতের মৌসুম শুরু হতেই বিশ্বে করোনায় মৃত্যু আবার বাড়তে শুরু করেছে। একইসঙ্গে নতুন করে বিধিনিষেধও আরোপ করেছে বিশ্বের বেশ কয়েকটি দেশ। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বুধবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমিত হয়েছেন ৫ কোটি ৫৯ লাখ ৩৯ হাজার ৪৪৮ জন এবং মৃত্যু হয়েছে ১৩ লাখ ৪৩ হাজার ১৫৩ জনের। সুস্থ হয়েছেন ৩ কোটি ৮৯ লাখ ৫৯ হাজার ৯২৩ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ১৬ লাখ ৯৫ হাজার ৭১১ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৫৪ হাজার ২৫৫ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৯ লাখ ১২ হাজার ৭০৪ জন এবং মারা গেছে ১ লাখ ৩১ হাজার ৩১ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৯ লাখ ১১ হাজার ৭৫৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৬ হাজার ৭৪৩ জনের।

চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২০ লাখ ৩৬ হাজার ৭৫৫ জন। এর মধ্যে মারা গেছেন ৪৬ হাজার ২৭৩ জন।

পঞ্চম স্থানে উঠে আসা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ১৯ লাখ ৭১ হাজার ১৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৯৩১ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৩৬ হাজার ৬৮৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ২৫৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৫২ হাজার ৮৯৫ জন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।