করোনা প্রভাবে স্যান ফ্রান্সিসকোতে জরুরী অবস্থা ঘোষণা

প্রকাশিতঃ ১২:০২ অপরাহ্ণ, বুধ, ২৬ ফেব্রুয়ারি ২০

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বব্যাপী করোনা ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ায় সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে স্যান ফ্রান্সিসকোতে স্থানীয়ভাবে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। যদিও ক্যালিফোর্নিয়ার চতুর্থ বড় শহরটিতে এখনও কোনো কোভিড-১৯ রোগীর তথ্য জানানো হয়নি।

এ বিষয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, জনগণের মধ্যে সচেতনতা বাড়াতে এবং পূর্ব প্রস্তুতির অংশ হিসেবে স্থানীয়ভাবে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

এক বিবৃতিতে স্যান ফ্রান্সিসকোর মেয়র লন্ডন ব্রিড জানান, যদিও এখন পর্যন্ত এখানে করোনা ভাইরাস আক্রান্ত কোনো রোগীর তথ্য নেই, তবে বিশ্বব্যাপী ভাইরাসটির চিত্র দ্রুতই পাল্টে যাচ্ছে। সেজন্য আগাম প্রস্তুতির অংশ হিসেবে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

শেষ খবর পর্যন্ত যুক্তরাষ্ট্রে যে ১৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হযেছেন, তাদের বেশিরভাগই অন্য দেশে ভ্রমণ সংক্রান্ত কারণে বলে দাবি করছে কর্তৃপক্ষ।

প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) বিশ্বব্যাপী এখন পর্যন্ত দুই হাজার সাতশ ১১ জনের মৃত্যু হয়েছে। এতে আক্রান্ত হয়েছে ৮০ হাজার তিনশ ৮৬ জন। ভাইরাসটির বিস্তার ৪৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ