করোনা: বিশ্বে একদিনে মত্যু ৮ হাজার ৯২২ জন

প্রকাশিতঃ ১২:৩৫ অপরাহ্ণ, রবি, ২২ নভেম্বর ২০

আন্তর্জাতিক ডেস্ক : প্রতিদিন করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। বিভিন্ন দেশে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৯২২ জন। আর এই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৮১ হাজারের বেশি মানুষ।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার সকাল পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৮৪ লাখ ৯৪ হাজার ৭২৪ জন এবং মৃত্যু হয়েছে ১৩ লাখ ৮৬ হাজার ৫৭০ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৪ লাখ ৬৭ হাজার ৯০০ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৬১ হাজার ৭৯০ জন। সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ২৪ লাখ ৫০ হাজার ৬৬৬ জন আক্রান্ত হয়েছেন।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯০ লাখ ৯৫ হাজার ৯০৮ জন এবং মারা গেছে ১ লাখ ৩৩ হাজার ২৬৩ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬০ লাখ ৫২ হাজার ৭৮৬ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৯ হাজার ১৬ জনের।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।