করোনা মোকাবিলায় ৩১ লাখ টাকা অনুদান দিলেন ক্রিকেটাররা

প্রকাশিতঃ ২:৪২ অপরাহ্ণ, বুধ, ২৫ মার্চ ২০

স্পোর্টস ডেস্ক : করোনাভাইরাস মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা। নিজেদের বেতনের অর্ধেকটা দিয়েছেন ছেড়ে। ৩১ লাখ টাকা অনুদান দিচ্ছেন তামিম, মুশফিক, রিয়াদরা।

সারা বিশ্বে বেড়েই চলেছে করোনার প্রার্দুভাব। বিপর্যন্ত সারা দুনিয়া। স্থবির পৃথিবী।

তবে থেমে নেই করোনার বিপক্ষে লড়াই। এই লড়াই এড়িয়ে এসেছেন বিশ্ব ক্রীড়াঙ্গনের তারকা খেলোয়াড়রা। বাড়িয়েছেন সাহায্যের হাত। মেসি, রোনালদোরা দিচ্ছেন বড় অঙ্কের আর্থিক অনুদান। বসে নেই বাংলার টাইগাররাও।

দেশে আক্রান্তদের চিকিৎসা বা অন্যান্য খরচের জন্য নিজেদের এক মাসের বেতনের অর্ধেক দান করেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। তামিম, মুশফিক-মাহমুদউল্লাহসহ মোট ২৭ জন ক্রিকেটার তাদের এক মাসের বেতনের অর্ধেক টাকা দান করছেন। দান করা এ টাকার পরিমাণ প্রায় ৩১ লাখ। তবে কর বাবদ বাদ পড়বে ৫ লাখ টাকা। ফলে ২৬ লাখ টাকা ব্যবহার করা যাবে করোনা ইস্যুতে।

সমাজের বৃত্তবান আর সামর্থ্যবানদেরও সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। অনুদানের এই অর্থের পরিমাণ খুব বেশি না হলেও এটা এমন একটা জায়গা থেকে এসেছে যা অনুপ্রাণিত করবে গোটা দেশকে।

সামর্থ্যবানদের এগিয়ে এসে পাশে দাঁড়ানোর অনুরোধ করেছেন মুশফিকও। মুশির বিশ্বাস সবাই এগিয়ে আসলে লড়াইয়ে হবেই জয়।

এদিকে দেশের এমন সময়ে আর্থিক সাহায্য করতে তৈরি বিসিবিও। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন করোনায় উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় অনুদান দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও। দ্রুতই অনুদানের অর্থ যথাযথ জায়গায় হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন তিনি।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ