করোনা মোকাবেলায় ঢাকা উত্তর ৩৯ নং ওয়ার্ডের নানা উদ্যোগ

প্রকাশিতঃ ২:০১ অপরাহ্ণ, সোম, ৩০ মার্চ ২০

রায়হান উদ্দিন তন্ময়  : করোনাভাইরাস মোকাবেলায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ৩৯ নং ওয়ার্ড এলাকার প্রতিটি অলি-গলিতে এবং মসজিদেও ছেটানো হচ্ছে জীবাণুনাশক স্প্রে। মসজিদের মাইকে এলাকাবাসীকে সচেতন করাসহ নানা উদ্যোগ লক্ষ্য করা যায়।

সরেজমিনে দেখা যায়, নতুন বাজার, বাঁশতলা, শাহজাদপুর এলাকায় মসজিদের মাইকে করোনাভাইরাস সম্পর্কে বাসিন্দাদের সচেতন করা হচ্ছে। ওয়ার্ডটির বিভিন্ন পয়েন্টে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও এ ওয়ার্ডটিতে অবস্থানরত ছিন্নমূল মানুষের জন্য করা হয়েছে অস্থায়ী হোম কোয়ারেন্টিনের ব্যবস্থা।

ঢাকাতে যান চলাচল বন্ধের আগে এ ওয়ার্ড এলাকার প্রতিটি যানবাহনে জীবাণুনাশক স্প্রে ছেটানো হয়।

ঢাকা উত্তর ৩৯ নং ওয়ার্ড কমিশনার মো. শফিকুল ইসলাম বাছেকের এ উদ্যোগে এগিয়ে এসেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক খন্দকার নুরুজ্জামান নবীনসহ একদল তরুণ স্বেচ্ছাসেবী।

এ বিষয়ে কমিশনার মো. শফিকুল ইসলাম বাছেক সময় জার্নালকে বলেন, আমি মসজিদের মাইকে আমার ওয়ার্ডের জনগণকে জরুরি প্রয়োজন ছাড়া বাহিরে বের হতে নিষেধ করছি এবং সচেতন থাকার জন্য সবাইকে অনুরোধ করছি। আমার এলাকার ছিন্নমূল মানুষের জন্য অস্থায়ী হোম কোয়ারেন্টাইনের ব্যবস্থা করেছি।

তিনি আরও বলেন, আমি ২০ হাজার হ্যান্ড সেনিটাইজার বিতরণের জন্য প্রস্তুত আছি। খুব শীঘ্রই এগুলো মানুষের কাছে পৌঁছে দিব ইন শা আল্লাহ। আমাদেরকে সচেতন ও সতর্ক থাকার মাধ্যমেই করোনাভাইরাসকে মোকাবেলা করতে হবে।

এ ওয়ার্ডের বাসিন্দা জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের সাবেক যুগ্ন সাধারণ সাধারণ সম্পাদক খন্দকার নুরুজ্জামান নবীন সময় জার্নালকে বলেন, বন্ধুরা মিলে এ পরিস্থিতি মোকাবেলার জন্য মানুষের জন্য কাজ করছি। আমাদের সামর্থ অনুযায়ী আমরা কাজ করে যাব যতদিন না এ অবস্থার পরিবর্তন হয়। মানুষের জন্য এ মুহুর্তে সবাইকে সবার জায়গা থেকে সামর্থ অনুযায়ী এগিয়ে আসতে হবে। তাহলেই আমরা করোনাভাইরাস থেকে দেশবাসীকে বাঁচাতে পারবো।

সময় জার্নাল/আরইউটি/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ