করোনা: যুক্তরাষ্ট্রে বাংলাদেশির মৃত্যুর সংখ্যা বেড়ে ২০২

প্রকাশিতঃ ১২:৩১ অপরাহ্ণ, সোম, ২৭ এপ্রিল ২০

প্রবাস ডেস্ক : যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে (কোভিড-১৯) বাংলাদেশিদের মৃত্যুর মিছিল দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। রোববার এই মহামারী আরও তিন বাংলাদেশির প্রাণ কেড়েছে। এ নিয়ে দেশটিতে বাংলাদেশির মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ২০২ জনে।

রোববার নিউইয়র্কে দু’জন পুরুষ ও ভার্জিনিয়ায় একজন নারী করোনায় আক্রান্ত হয়ে মারা যান।

নিউইয়র্কে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছে ১৮৫ জন বাংলাদেশি। ভার্জিনিয়া মৃতের সংখ্যা দাঁড়িয়েছে তিনজনে। আর নিউজার্সি ও মিশিগানে ছয়জন করে ও মেরিল্যান্ডে একজনের মৃত্যু নিয়ে যুক্তরাষ্ট্রের পাঁচ রাজ্যে ৪০ দিনে করোনায় প্রাণ গেল ২০২ জন বাংলাদেশির।

রোববার নিউইয়র্কে জাসাস কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নায়ক হেলাল খানের বাবা মাওলানা নূর খান (১০১) লং আইল্যান্ডের একটি হাসপাতালে মারা যান। দু‘দিন আগে হেলাল খানের ছোট ভাই মাহবুব খানের শ্বশুর করোনায় আক্রান্ত হয়ে মারা যান।

নিউইয়র্ক পুলিশের ট্রাফিক বিভাগের ম্যানেজার মোহাম্মদ আহসান (৪৬) রোববার মারা যান। করোনায় আক্রান্ত হয়ে আহসান আইনস্টাইন হাসপাতালে দু’সপ্তাহ চিকিৎসায় থেকে মৃত্যুর কাছে হার মানেন। তাকে নিয়ে নিউইয়র্ক পুলিশের ট্রাফিক বিভাগের তিনজন বাংলাদেশির করোনায় মৃত্যু হলো।

এদিকে করোনায় আক্রান্ত ৭১ বছরের খাদিজা বেগম ভার্জিনিয়ার স্প্রিং ফিল্ড সিটিতে নিজ বাসায় রোববার ভোরে মারা যান।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ