কালিয়ারিকের বিরুদ্ধে বছরের প্রথম হ্যাটট্রিক রোনালদোর

প্রকাশিতঃ ১:১৩ অপরাহ্ণ, মঙ্গল, ৭ জানুয়ারি ২০

স্পোর্টস ডেস্ক: একের পর এক কীর্তি গড়েই যাচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ইতালিয়ান সিরিআ লিগে জুভেন্টাসের হয়ে খেলতে নেমে পেলেন বছরের প্রথম হ্যাটট্রিক। ঘরের মাঠে কালিয়ারিকে ৪-০ গোলে বিধ্বস্ত করার ম্যাচে দারুণ একটি মাইলফলকও গড়েন তিনি। মাত্র দ্বিতীয় ফুটবলার হিসেবে সিরিআ, লা লিগা ও ইংলিশ প্রিমিয়ার লিগে হ্যাটট্রিক করলেন পর্তুগাল অধিনায়ক।

এতদিন ধরে এই রেকর্ডের একমাত্র মালিক হিসেবে নাম ছিল অ্যালেক্সিস সানচেজের। চিলির এই তারকা স্ট্রাইকার ইতালিতে উদিনেস, স্পেনে বার্সেলোনা ও ইংল্যান্ডে আর্সেনালের হয়ে হ্যাটট্রিক করেছিলেন।

ইতালিতে রোনালদো প্রথম হ্যাটট্রিক করলেও, স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের হয়ে বহু হ্যাটট্রিকের মালিক হয়েছেন তিনি। এছাড়া প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে হ্যাটট্রিকে সফল ছিলেন সিআর সেভেন।

এদিকে এটি রোনালদোর ক্যারিয়ারের ৩৬তম লিগ হ্যাটট্রিক। ২০০৮ সালের পর ইউরোপের শীর্ষ পাঁচ লিগে কোনো ফুটবলারই এই কীর্তি গড়তে পারেননি। তার সবচেয়ে নিকট প্রতিদ্বন্দ্বী হিসেবে বার্সার লিওনেল মেসি ৩৪টি হ্যাটট্রিক পেয়েছেন। আর ১৬টি হ্যাটট্রিক নিয়ে তৃতীয়স্থানে মেসির ক্লাব সতীর্থ লুইস সুয়ারেজ।

তবে ক্লাব ও নিজ দেশ পর্তুগালের হয়ে রোনালদো ৫৬টি হ্যাটট্রিক করেছেন। যেখানে জাতীয় দলের জার্সি গায়ে করেছেন ৯টি। সুইডেন কিংবদন্তি এসভেন রাইডেলের সঙ্গে আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি হ্যাটট্রিকের রেকর্ডে তিনি ভাগ বসিয়েছেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ