কাশ্মীরে গণহত্যা বন্ধের ব্যানার নিয়ে হেডিংলিতে উড়ল বিমান

প্রকাশিতঃ ৯:৩১ অপরাহ্ণ, শনি, ৬ জুলাই ১৯

স্পোর্টস ডেস্ক: ভারত-শ্রীলংকার মধ্যকার খেলা চলার সময় ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে গণহত্যা বন্ধের আহ্বান সম্বলিত ব্যানার নিয়ে একটি অজ্ঞাতনামা বিমানকে হেডিংলি স্টেডিয়ামের ওপর দিয়ে উড়ে যেতে দেখা গেছে।

লিডসের হেডিংলিতে শনিবার ভারতের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৬৪ রান করে শ্রীলঙ্কা।

খেলা চলার সময় মাঠের ওপর দিয়ে ‘কাশ্মীরের জন্য ন্যায়বিচার’ ও ‌‌‘গণহত্যা বন্ধ কর ও কাশ্মীরকে মুক্ত কর’ শিরোনামের ব্যানার নিয়ে একটি বিমান উড়ে যেতে দেখা গেছে।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে চলতি বিশ্বকাপে এটা দ্বিতীয় কোনো এরকমের ঘটনা। গত সপ্তাহে আফগানিস্তান ও পাকিস্তানের মধ্যকার খেলার সময়েও এমন ঘটনা ঘটেছে।

এক বিবৃতিতে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল জানিয়েছে, ফের এমন ঘটনায় আমরা বেজায় অখুশি। বিশ্বকাপে কোনো ধরনের রাজনৈতিক বার্তা দেয়ার চেষ্টা করা হলে তবে তা ক্ষমার চোখে দেখা হবে না।

আইসিসি জানায়, এ রকম প্রতিবাদ থেকে নিবৃত্ত রাখতে পুরো টুর্নামেন্টজুড়ে আমরা স্থানীয় পুলিশ বাহিনীর সঙ্গে কাজ করেছি।

‘এর আগে ওয়েস্ট ইয়র্কশায়ারের পুলিশ আমাদের নিশ্চয়তা দিয়েছিল যে এমন ঘটনা দ্বিতীয়বার ঘটবে না। কিন্তু ফের সেটা ঘটায় আমরা যারপরনাই অসন্তুষ্ট।’

রাজনৈতিক ও বর্ণবাদী স্লোগানের ক্ষেত্রে আইসিসি শূন্য সহনীয় নীতি গ্রহণ করেছে বলেও জানিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ