কাশ্মীর ইস্যুতে আবারও মধ্যস্থতার প্রস্তাব ট্রাম্পের

প্রকাশিতঃ ১২:১২ অপরাহ্ণ, বুধ, ২১ আগস্ট ১৯

আন্তর্জাতিক ডেস্ক: কাশ্মীর ইস্যুতে আবারও ভারত ও পাকিস্তানকে মধ্যস্থতার প্রস্তাব দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে ফোনে কথা বলার পর মঙ্গলবার ট্রাম্প বলেন, কাশ্মীর নিয়ে পরিস্থিতি শান্ত করার প্রচেষ্টা করতে পারায় তিনি খুশি এবং সাহায্য করবেন।

ভারত ও পাকিস্তানের মধ্যে সহজ সম্পর্ক তৈরি না হওয়ার কারণ হিসেবে তিনি বলেছেন, এর জন্য দায়ী ধর্মই। হোয়াইট হাউজে তিনি সাংবাদিকদের বলেন, কাশ্মীর একটি খুবই জটিল জায়গা। হিন্দুও রয়েছে এবং মুসলিমও রয়েছে এবং আমি বলতে পারি না যে তারা একসঙ্গে ভাল রয়েছে। খবর এনডিটিভির

মার্কিন প্রেসিডেন্ট বলেন, মধ্যস্থতা করতে, আমি যতটা পারব করব। তিনি আরও বলেন, আপনারা দুটি দেশ, দীর্ঘসময় ধরে একসঙ্গে এবং ঘনিষ্ঠভাবে থাকতে পারছেন না, এটা খুবই বিস্ফোরক পরিস্থিতি।

এর আগেও মধ্যস্থতা করার ইচ্ছাপ্রকাশ করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট। ডোনাল্ড ট্রাম্প বলেন, আমি মনে করি, আমরা বিষয়টিকে সাহায্য করছি। যেমনটা আপনারা জানেন, দুই দেশের মধ্যে সমস্যা রয়েছে। মধ্যস্থতা করতে আমি যতটা পারি করব অথবা কিছু তো করব।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ