কিশোর আলোর অনুষ্ঠানে শিক্ষার্থীর মৃত্যুতে তদন্ত কমিটি

প্রকাশিতঃ ৬:০৮ অপরাহ্ণ, শনি, ২ নভেম্বর ১৯

নিউজ ডেস্ক: কলেজ ক্যাম্পাসে ‘কিশোর আলো’র বর্ষপূর্তির অনুষ্ঠান চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নবম শ্রেণীর শিক্ষার্থী নাঈমুল আবরার রাহাতের (১৫) মৃত্যু ঘটনায় সহপাঠীদের আন্দোলনের পর অবশেষে একটি তদন্ত কমিটি গঠন করেছে ঢাকার রেসিডেন্সিয়াল মডেল কলেজ কর্তৃপক্ষ।

শনিবার (২ নভেম্বর) কলেজ কর্তৃপক্ষের গঠন করা ৩ সদস্যের ওই কমিটিকে আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম আহমেদ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নাইমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনা তদন্তে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এর আগে শুক্রবার (২ নভেম্বর) বিকেলে ‘কিশোর আলো’র অনুষ্ঠান চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায় রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণীর ছাত্র নাঈমুল আবরার রাহাত। তবে মৃত্যুর অনেকক্ষণ পরও ঘটনা চেপে রেখে অনুষ্ঠান চালিয়ে যাওয়ায় আয়োজক ও কলেজ কর্তৃপক্ষের দায়িত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

এদিকে আজ শনিবার কলেজ ক্যাম্পাসে চার দফা দাবি জানিয়ে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেন শিক্ষার্থীরা। দাবিগুলো হলো:

১. ঘটনা চলার সময়ের সিসিটিভি ফুটেজ দেখাতে হবে।

২. অনুষ্ঠানের মিস ম্যানেজমেন্টের দায় স্বীকার করে কিশোর আলো, ইভেন্ট অর্গানাইজার, আয়শা মেমোরিয়াল হাসপাতাল কর্তৃপক্ষের লিখিত বক্তব্য দিতে হবে।

৩. ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত কমিটির রিপোর্ট ছাত্রদের হাতে পৌঁছাতে হবে।

৪. শুধু দুর্ঘটনা নয়, তাদের গাফিলতি, মিসম্যানেজমেন্ট ও উদাসীনতা উল্লেখ করে পত্রিকায় বিবৃতি দিতে হবে।

উল্লেখ্য, ৭২ ঘণ্টার মধ্যে দাবিগুলো আদায় না হলে পরবর্তীতে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন বলেও জানিয়েছেন শিক্ষার্থীরা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ