কুবি বাসে হামলা, আহত ৫

প্রকাশিতঃ ১:০৫ পূর্বাহ্ণ, বৃহঃ, ৭ নভেম্বর ১৯

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থী, বাস ড্রাইভার ও হেলপারের উপর স্থানীয়দের হামলার ঘটনা ঘটেছে। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ ৫ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বুধবার (৬ নভেম্বর) সকালে কোটবাড়ি পুলিশ ফাঁড়ির অতি নিকটে চাঙ্গিনী উত্তর মোড়ে এ ঘটনা ঘটে।

আহত ও প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, সকালে ৮ টার দিকে বিশ্ববিদ্যালয় থেকে শহরগামী একটি নীল বাস কোটবাড়ি চাঙ্গিনী উত্তর মোড়ে এসে পৌঁছায়। এসময় ওভারটেক করা নিয়ে ভার্সিটির বাসের চালকের সাথে এক সিএনজি চালকের কথা কাটাকাটির এক পর্যায়ে সে বিশ্ববিদ্যালয়ের বাস চালকের উপর চড়াও হয়।

এসময় তার সাথে অন্য সিএনজি ড্রাইভার এবং এলাকার স্থানীয় লোকজনও যোগ দেয় এবং বাসের চালক, হেলপার ও শিক্ষার্থীদের ওপর হামলা করে।

হামলায় ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী এনায়েত উল্লাহ তুষারের মাথার পেছনের দিকে ফেটে প্রচুর রক্তক্ষরণ হয়। এছাড়া ইংরেজি বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী জাহেদ নঈম হাতের কবজিতে গুরুতর আঘাত পান। এছাড়া বাসের হেলপার সাত্তার মিয়া তিনিও গুরুতর আহত হন।

হামলার বিষয়ে তিনি বলেন “সিএনজি চালক অন্যায়ভাবে রিস্ক নিয়ে আমাদের সামনে যেতে চাইলে আমরা না করাতে সে রেগে আমাদের দিকে তেড়ে আসে। তার সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে অন্য সিএনজি চালক এবং এলাকার লোকজন লাঠিসোঁটা নিয়ে আমাদের ওপর হামলা করে। এতে আমার পিঠে ও হাতে গুরুতর আঘাত পাই। ছাত্ররা ফেরাতে আসলে তাদেরকেও হামলাকারীরা আঘাত করে।

পরবর্তী সময়ে ঘটনাস্থলে শহর থেকে বিশ্ববিদ্যালয়গামী অন্যান্য বাসগুলো এসে পৌঁছালে শিক্ষার্থীরা জড়ো হয়ে এ হামলার প্রতিবাদ করতে থাকে এবং হামলাকারীদের গ্রেফতারে রাস্তা অবরোধ করে।
এর প্রেক্ষিতে কোটবাড়ি পুলিশ ফাঁড়ির একটি দল শিক্ষার্থীদের উপর হামলার অভিযোগে সিএনজি চালক আলমগীরকে আটক করে সদর দক্ষিণ থানায় নিয়ে যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন- “আমি হামলার খবর শুনে দ্রুত ঘটনাস্থলে যাই এবং মূলত কি ঘটেছিলো বুঝার চেষ্টা করি। আমরা থানায় অভিযোগ করব। মামলার পরবর্তীতে পুলিশ ব্যবস্হা নিবে। যেহেতু সামনে ভর্তি পরীক্ষা তাই এখনি সরাসরি কোন এ্যাকশনে যাচ্ছি না। ভর্তি পরীক্ষা পরবর্তীতে দ্রুত সময়ের মাঝে দোষীদের গ্রেফতার করা হবে। এ নিয়ে থানার ওসির সাথে আমাদের যোগাযোগ চলছে।

সময় জার্নাল/ মাহমুদুল হাসান,

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ