কুমিল্লা জেলা লকডাউন

প্রকাশিতঃ ৭:৩৩ অপরাহ্ণ, শুক্র, ১০ এপ্রিল ২০

সময় জার্নাল ডেস্ক : করোনা ভাইরাসের সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় কুমিল্লা জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। শুক্রবার দুপুরে কুমিল্লা জেলা প্রশাসক ও করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি মো. আবুল ফজল মীর স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লকডাউন বলবৎ থাকবে বলে এতে উল্লেখ করা হয়।

কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর বলেন, শুক্রবার করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুক্রবার থেকে এ জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক-মহাসড়ক ও নৌ-পথে অন্য কোনো জেলা হতে কেউ এ জেলায় প্রবেশ করতে কিংবা এ জেলা হতে অন্য কোনো জেলায় গমন করতে পারবেন না।

জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। জেলা ও উপজেলার যে কোনো সীমানা দিয়ে যানবাহনের প্রবেশ ও প্রস্থান বন্ধ থাকবে। সকল ধরনের গণপরিবহন ও জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরি পরিসেবা, চিকিৎসা সেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি লকডাউনের আওতার বাইরে থাকবে। এসব আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, শুক্রবার পর্যন্ত ঢাকায় করোনা আক্রান্ত হয়ে কুমিল্লার দুটি উপজেলায় দুই শিশুসহ তিন জনের করোনা পজেটিভ ধরা পড়েছে। লকডাউন করা হয়েছে লালমাই উপজেলাসহ জেলার বেশ কয়েকটি বাড়ি। এছাড়াও কুমিল্লার দুই ব্যক্তি ঢাকায় অবস্থানরত অবস্থায় মারা গেছে। এ অবস্থায় করোনা ভাইরাসের সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় কুমিল্লা জেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করে কুমিল্লা জেলা প্রশাসক গণবিজ্ঞপ্তি জারি করেছেন।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ