কুড়িগ্রামে কোয়ারেন্টাইনে ১৭৬

প্রকাশিতঃ ৭:২২ অপরাহ্ণ, মঙ্গল, ২৪ মার্চ ২০

রেজাউল করিম রেজা, কুড়িগ্রাম : কুড়িগ্রামে এখনও করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত না হলেও এ পর্যন্ত গত ২৪ ঘন্টায় ২৩ জনসহ ১৭৬ জন বিদেশ থেকে আগত বাংলাদেশীকে করোনা ভাইরাস সংক্রমণ রোধে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

জেলা সিভিল সার্জন অফিস জানায়, গত ২৪ঘন্টায় ১৪দিন হোমকোয়ারেন্টাইনে থেকে ১৫জনকে রিলিজ দেয়া হয়েছে। বিদেশ ফেরত যারা আরও আসছেন তাদের খোঁজ খবর নেয়া অব্যাহত রয়েছে। জেলা প্রশাসন ও জেলা পুলিশের সহায়তায় জেলা স্বাস্থ্যবিভাগ এ কাজ করছে বলে জানানো হয়।

এদিকে করোনা মোকাবেলা ও সচেতনতা বৃদ্ধিতে জেলা প্রশাসনকে সহায়তা করতে ইতোমধ্যেই রংপুর থেকে সেনাবাহিনীর একটি দল আসছে বলে জেলা প্রশাসক জানান। তাদের সাথে মত বিনিময় করে কিভাবে করোনা সংক্রমণসহ সার্বিক বিষয়ে মোকাবেলা করা যায় তা ঠিক করা হচ্ছে বলে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানিয়েছেন।

তিনি আরও বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী কর্ণেল পর্যায়ের একজন সেনা কর্মকর্তা এখানে জেলা প্রশাসনকে সহায়তায় কাজ করবেন।

এছাড়াও করোনার অজুহাতে অযথা দ্রব্যমূল্যের বৃদ্ধি রোধে জেলা ও উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের যথারীতি কার্যক্রম পরিচালনা করা হচ্ছে বলে জানান জেলা প্রশাসক। জেলা প্রশাসনে কর্মরত কর্মকর্তা-কর্মচারী ও অফিসে আগত লোকজনের জন্য ৫শ মাক্স বিতরণ করা হয়েছে বলে তিনি জানান।

 

 

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ