কৃষকের হাতে ‘কমবাইন হারভেস্টার’ তুলে দিলেন এমপি মিলন

প্রকাশিতঃ ৯:৩৭ অপরাহ্ণ, শনি, ২ মে ২০

এম.পলাশ শরীফ, বাগেরহাট : বাগেরহাটের মোড়েলগঞ্জে ধান কাটাসহ বহুমুখী পদ্ধতির অত্যাধুনিক ‘কমবাইন হারভেস্টার’ মেশিন কৃষকের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাগেরহাট-৪, আসনের সংসদ সদস্য অ্যাড. আমিরুল আলম মিলন শনিবার আমতলী ব্লকের কৃষক এনায়েত হোসেন তালুকদারের কাছে এ মেশিনের চাবি তুলে দেন।

উপজেলা চেয়ারম্যান অ্যাড. শাহ্-ই-আলম বাচ্চু, নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান, বাগেরহাট জেলা কৃষি প্রশিক্ষণ কর্মকর্তা দিপক কুমার রায়, উপজেলা কৃষি কর্মকর্তা রেহানা পারভিন, ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা ছাবুল এ সময় উপস্থিত ছিলেন।

এ মেশিন দিয়ে ঘন্টায় .৩৩ শতকের এক বিঘা জমির ধান কেটে মাড়াই করে বস্তা বন্দী করা যাবে। প্রতি ঘন্টায় ডিজেল খরচ হবে ৩ লিটার। মেশিন পেয়ে করোনায় শ্রমিক সংকটে পড়ে দুশ্চিন্তাগ্রস্থ কৃষকদের মুখে হাসি ফুটেছে। ধানকাটাও শুরু হয়ে গেছে।

সরকারি উন্নয়ন সহায়তার আওতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ভর্তুকীমূল্যে মেশিনটি সরবারাহ করেছে। একই সাথে উপজেলা কৃষি অফিসের উদ্যোগে হস্তচালিত একটি ধানকাটা মেশিন, ফুটপাম্প, সেচ মেশিন ও ৪শ’ কৃষককে সবজী বীজ দেওয়া হয়েছে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ