কৃষক মারার এই বাজেটকে জনগণ প্রত্যাখ্যান করেছে: দুদু

প্রকাশিতঃ ৫:৪৯ অপরাহ্ণ, শনি, ১৫ জুন ১৯

নিউজ ডেস্ক: প্রস্তাবিত ২০১৯-২০ অর্থবছরের বাজেটকে কৃষক মারার বাজেট বলে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষকদলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, জনগণ ঘৃণাভরে এ বাজেট প্রত্যাখ্যান করেছে।

শনিবার দুপুরে রাজধানীর ধানমন্ডির একটি কমিউনিটি সেন্টারে জাতীয়তাবাদী কৃষকদল রাজশাহী বিভাগীয় কমিটির এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, এই বাজেট কৃষক মারার বাজেট। এই বাজেট বড়লোকদের স্বার্থ রক্ষা করার জন্য দেয়া হয়েছে। এই বাজেট গ্রহণযোগ্য নয়। সেই কারণে জনগণ এই বাজেটকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

শামসুজ্জামান দুদু বলেন, বর্তমান সরকার অনির্বাচিত এবং ব্যাংক ডাকাতির সরকার। এই সরকারের ন্যূনতম অধিকার নেই বাজেট দেয়ার এবং দেশ পরিচালনা করার।

এই সরকারের উচিত অবিলম্বে পদত্যাগ করা। তিনি বলেন, বাংলাদেশের সব চেয়ে অবহেলিত এদেশের কৃষক সমাজ। অথচ এই কৃষকরাই এদেশের মানুষকে বাঁচিয়ে রাখে। দেশের অর্থনীতির চাকা তারা সচল রাখে। বর্তমানে যে বাজেট সরকার দিয়েছে তাতে কৃষকদের জন্য সব থেকে নিম্ন বরাদ্দ দেয়া হয়েছে। এই বাজেট কৃষক মারার বাজেট। তাই এই বাজেট কোনভাবেই গ্রহণযোগ্য নয়।

নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, মিথ্যা মামলায় কারাবন্দি দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে হলে এবং আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হলে আন্দোলনের কোনো বিকল্প নেই। সেই জন্য আপনারা সবাই ঐক্যবদ্ধভাবে আন্দোলনের প্রস্তুতি নিন।

সাবেক এমপি নূর আফরোজ জ্যোতির সভাপতিত্বে সভায় কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, যুগ্ম-আহ্বায়ক তকদির হোসেন মোহাম্মাদ জসিম, জামাল উদ্দিন খান মিলন, কেন্দ্রীয় সদস্য জিয়াউল হক পলাশ, অধ্যাপক সেলিম উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। এছাড়া রাজশাহী জেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ