কেন্দ্রীয় কমিটির নিষেধাজ্ঞা উপেক্ষা করে সিরাজদিখানে আওয়ামী লীগের সম্মেলন

প্রকাশিতঃ ১২:৪৪ অপরাহ্ণ, রবি, ৮ ডিসেম্বর ১৯

নিউজ ডেস্ক: কেন্দ্রীয় কমিটির নিষেধাজ্ঞা অমান্য করে মুন্সিগঞ্জের সিরাজদিখানে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হয়েছে। শনিবার বেলা ১১টায় উপজেলার সিরাজদিখান উচ্চ বিদ্যালয়ে মাঠে এ সম্মেলন শুরু হয়। এর উদ্বোধন ঘোষণা করেন আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান।

সম্মেলনে সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগ সভাপতি মহিউদ্দিন আহমেদ সভাপতিত্ব করেন। এতে প্রধান অতিথি ছিলেন মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি মো. মহিউদ্দিন। প্রধান বক্তা ছিলেন জেলা আ.লীগের সাধারণ সম্পাদক শেখ লুৎফর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ-২ আসনের সাংসদ সাগুফতা ইয়াসমিন এমিলি।

সম্মেলনের প্রথম অধিবেশন হয় বিকাল ৪টা পর্যন্ত। পরে বিকাল ৫টায় দ্বিতীয় অধিবেশন হয়। সেখানে সিলেকশনের মাধ্যমে নতুন সভাপতি মহিউদ্দিন এবং সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিকের নাম ঘোষণা করা হয়।

উপজেলা সাধারণত সম্পাদক এস.এম সোহরাব হোসেন বলেন, এদিন উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হয়েছে। কেন্দ্রীয় কমিটির নিষেধাজ্ঞা স্বত্ত্বেও এটি হয়েছে। তবে তা অমান্য করে আমি অংশগ্রহণ করিনি।

তিনি বলেন, এ সম্মেলনে ৫০১ জন কাউন্সিলর থাকার কথা। কিন্তু ৮০% অংশগ্রহণ করেনি। বিএনপি নেতারা আওয়ামী লীগে যোগদান করেছে। এ সম্মেলনে তাদের অংশগ্রহণ করানো হয়েছে।

সাবেক আওয়ামী লীগের উপ কমিটির সহ-সম্পাদক গোলাম সারোয়ার কবির জানান, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেবের কাছে আমি বসে ছিলাম। সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন ভাইকে উনি বলেছেন, কেন্দ্রীয় কমিটির নির্দেশ মোতাবেক সম্মেলন স্থগিত করতে। পরে আবার সম্মেলন করার মৌখিক অনুমতি দিলেও দ্বিতীয় অধিবেশন না করার জন্য নিষেধাজ্ঞা দেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ