কোটালীপাড়ায় সেনাবাহিনীর স্বাস্থ্যসেবা ক্যাম্প

প্রকাশিতঃ ৮:০৪ অপরাহ্ণ, মঙ্গল, ১৬ জুন ২০

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ : মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে গর্ভবতী মায়েদের জন্য একটি বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর পরিচালনায় সোমবার (১৬ জুন) কোটালীপাড়া পাবলিক ইনস্টিটিউশে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে দিনব্যাপী এ ক্যাম্প এর আয়োজন করা হয়।

গর্ভবতী মায়েদের জন্য বিশেষ মেডিকেল এ ক্যাম্পেইন পরিচালনা করেন জিওসি, ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, যশোর এরিয়া মেজর জেনারেল মোহাম্মদ হুমায়ুন কবিরের নির্দেশনায় ১০৫ পদাতিক ব্রিগেডের ব্যবস্থাপনায় কোটালীপাড়া স্বাস্থ্য কমপ্লেক্স ও ৪১ ফিল্ড অ্যাম্বুলেন্সের সহযোগিতায় ১৪ ইস্ট বেঙ্গল কর্তৃক এই বিশেষ মেডিকেল ক্যাম্পেইনটি পরিচালনা করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কোটালীপাড়া উপজেলায় যে সকল গর্ভবতী মায়েরা বর্তমানে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের আতংক ও দারিদ্রতার কারণে বিশেষজ্ঞ চিকিৎসককে দেখাতে হাসপাতলে যেতে পারছেন না, তাদের জন্য এই বিশেষ মেডিকেল ক্যাম্পেইনটি পরিচালনা করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

অত্র মেডিকেল ক্যাম্পেইনে কোটালীপাড়া উপজেলায় সর্বমোট ১২০ জন গর্ভবতী মহিলাকে সামরিক ও বেসামরিক ৫ জন বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে একটি মেডিকেল টিম চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ প্রদান করেন।

এছাড়া করোনা পরিস্থিতি বিবেচনায় সংকটকালীন এই মুহূর্তে সকল গর্ভবতী মায়েদের মাঝে ত্রাণ (খাদ্য সামগ্রী) বিতরণ করে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন।

ঔষধ ও চিকিৎসা সরঞ্জামাদির সংকুলান করা গেলে চলতি মুজিববর্ষে এরকম আরো মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করার আশাবাদ ব্যক্ত করেন অত্র ক্যাম্পেইন পরিচালনাকারী ইউনিট ১৪ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শুভ ইসলাম।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।