কোয়ারেন্টিনে থাকার অভিজ্ঞতা জানালেন মাহাথির

প্রকাশিতঃ ৬:৫৬ অপরাহ্ণ, শুক্র, ২০ মার্চ ২০

কোয়ারেন্টিনে থাকার অভিজ্ঞতার কথা স্থানীয় একটি টেলিভিশনকে জানালেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। তিনি বলেছেন, আলহামদুলিল্লাহ, এটা আমার জন্য কঠিন কিছু না।

টেলিভিশন সাক্ষাৎকারে তিনি বলেন, আমি এখন বাড়িতে আছি। বাইরে বের হতে পারছি না। কারো সঙ্গে মোসাফাহ করতে পারি না।- খবর স্ট্রেইটস টাইমসের।

করোনাভাইরাসে আক্রান্ত এক পার্লামেন্ট সদস্যের সংস্পর্শে আসার পর স্বেচ্ছায় কোয়ারেন্টিনে চলে যান তিনি।

বৃহস্পতিবার তার এক মুখপাত্র বলেন, তুন মাহাথির বর্তমানে স্বেচ্ছায় কোয়ারেন্টিনে পর্যবেক্ষণে রয়েছেন। মঙ্গলবার তিনি কোভিড-১৯ ভাইরাসের পরীক্ষা করেছেন।

তবে পরীক্ষার ফল প্রকাশে অনিচ্ছার কথা জানিয়েছেন তিনি।

এমপি কেলভিন ই লি উয়েনের সঙ্গে ছবি তুলতে দেখা গেছে ৯৫ বছর বয়সী মাহাথিরকে। সারওয়াক জেনারেল হাসপাতালে বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছেন ওই এমপি।

মঙ্গলবার এক ফেসবুক পোস্টে নিজের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন উয়েন। তিনি করোনাভাইরাসে আক্রান্ত আরেক এমপি অ্যান্ড্রু লিং বিউর সংস্পর্শে এসেছিলেন।

মাহাথির আরও বলেন, আমি কোয়ারেন্টিনে রয়েছি। সংকটটির সমাধানে এটা খুবই গুরুত্বপূর্ণ। আমাকে অবশ্যই ১৪ দিন এ অবস্থায় থাকতে হবে।

কোয়ারেন্টিনে থাকলে ভাইরাস অন্যদের মধ্যে ছড়িয়ে পড়ার আশঙ্কা কম থাকবে বলেও মন্তব্য করেন মাহাথির।

বৃহস্পতিবার টুইটারে তিনি বলেন, সব ধরনের পূর্বসতর্কতামূলক পদক্ষেপ নিতে হবে। কোনোভাবেই এটাকে হালকা করে দেখার সুযোগ নেই। এই বৈশ্বিক মহামারী মারাত্মক ঝুঁকিপূর্ণ। এটা প্লেগের মতো ছড়িয়ে পড়ছে। এটি লাখ লাখ লোকের মধ্যে ছড়িয়ে পড়ার শঙ্কা রয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ