কোয়ারেন্টিনে থাকা প্রবাসীকে দেখতে উৎসুকদের ভিড়

প্রকাশিতঃ ৩:২৮ অপরাহ্ণ, শুক্র, ২০ মার্চ ২০

সময় জার্নাল ডেস্ক : হবিগঞ্জের নবীগঞ্জে হোম কোয়ারেন্টিনে থাকা এক প্রবাসীকে দেখতে টানা দ্বিতীয় দিনের মতো তার বাড়ির ফটকে ভিড় করছেন উৎসুকরা। গতকাল বৃহস্পতিবার থেকে আজ সকালেও অস্ট্রেলিয়া থেকে আসা ওই প্রবাসীকে দেখতে ভিড় জমান তারা।

জানা যায়, গতকাল নবীগঞ্জ উপজেলায় খোঁজ নিয়ে অস্ট্রেলিয়া ও ইউরোপের কয়েকটি দেশ থেকে আসা পাঁচ প্রবাসীর সন্ধান পাওয়া যায়। খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল তাদের হোম কোয়ারেন্টিনে (নিজ বাসায় আলাদা কক্ষে) থাকার অনুরোধ করেন।

সাব্বির হোসেন নামে এক স্থানীয় বলেন, তিনি অনেক দিন পর দেশে এসেছেন। বিমানবন্দর থেকে চিকিৎসক তাকে বলেছে, ঘরে থাকতে। কিন্তু, তিনি তো রোগী না, সুস্থ আছে। তাই তাকে দেখতে গিয়েছিলাম।

শুধু অস্ট্রেলিয়াপ্রবাসী নয়, ইউরোপের দেশ থেকে আসা প্রবাসীদের বাড়িতেও উৎসুক জনতা ভিড় করছেন।

নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাসের সতর্কতায় চারটি কেবিন প্রস্তুত থাকলেও সেখানে কোনো প্রবাসীকে রাখা হয়নি।
এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল বলেন, সারা বিশ্বে করোনাভাইরাস নামে একটি রোগ মহামারি আকার ধারণ করেছে।

ইউরোপের বিভিন্ন দেশে এখন এই রোগের প্রকোপ বেশি। তাই নবীগঞ্জে ইউরোপ ফেরত চার প্রবাসীসহ অস্ট্রেলিয়াপ্রবাসীকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। প্রশাসনিকভাবে তাদের ওপর নজরদারি করা হচ্ছে। তাদের মধ্যে কেউ করোনাভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ করা হলে কার্যকরী ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, করোনাভাইরাস মোকাবিলায় ইতোমধ্যে ধর্মীয়, সামাজিক, রাজনৈতিকসহ সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে নবীগঞ্জ উপজেলা প্রশাসন।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ