খালেদাকে বিনা চিকিৎসায় মরতে দেবে না সরকার: কাদের

প্রকাশিতঃ ১০:৫৪ অপরাহ্ণ, শুক্র, ২৪ মে ১৯

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনার সরকার এত অমানবিক, এত নিষ্ঠুর না যে খালেদা জিয়া বিনা চিকিৎসায় মারা যাবেন।

শুক্রবার (২৪ মে) ধানমন্ডিতে আ’লীগ সভাপতির দলীয় কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসা হচ্ছে না এই অভিযোগ নতুন শুনছি না। এ অভিযোগ অনেক আগে থেকেই শুনে আসছি।

সরকার খালেদা জিয়াকে জেলখানায় বিনা চিকিৎসায় মেরে ফেলতে চায় বলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘আমি এতটুকু বলতে চাই, শেখ হাসিনার সরকার অমানবিক নয়। খালেদা জিয়া আইনগত কারণে হয়তো কারাগারে রয়েছেন। কিন্তু তাঁকে বিনা চিকিৎসায় মেরে ফেলতে হবে, এ ধরনের অমানবিক ও নিষ্ঠুর কাজ সরকার করবে না।

আওয়ামী লীগে অনুপ্রবেশ ঠেকানোর বিষয়ে এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, রুলিং পার্টিতে অনুপ্রবেশ করে সুবিধাভোগীরা সুযোগ নেওয়ার চেষ্টা করে। সুবিধাবাদীরা চিরদিনই এটা করে। এখানে অনুপ্রবেশ করে সুবিধা নেওয়ার কোনো সুযোগ হবে না। নেত্রীর (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) নির্দেশে নেতারা এ ব্যাপারে কাজ করছেন।

সম্পাদকমন্ডলির সভার আলোচনার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বছরব্যাপী মুজিববর্ষ পালন এবং তৃণমূল পর্যায়ে আওয়ামী লীগের সংগঠনকে শক্তিশালী করতে আগামী জাতীয় কাউন্সিলের আগে যে সমস্ত কমিটির সম্মেলন হয়নি সেগুলোর সম্মেলন শেষ করার বিষয়ে আলোচনা হয়েছে। এব্যাপারে ৮টি টিম আগেই গঠন করে দেওয়া হয়েছে, তারা কাজ করছে।

এছাড়া আগামী ৭ জুন ৬ দফা দিবস উপলক্ষে কর্মসূচি নেওয়া হয়েছে। ওই দিন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হবে। ওই সময় নেত্রী দেশের বাইরে সফরে থাকবেন। নেত্রী আসার পর আলোচনা সভার কর্মসূচি নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবু-উল আলম হানিফ, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ