খালেদা জিয়ার মুক্তি দাবিতে ‘জাতীয় মুক্তি মঞ্চ’ ঘোষণা

প্রকাশিতঃ ৯:৪০ অপরাহ্ণ, বৃহঃ, ২৭ জুন ১৯

নিউজ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দিদের মুক্তির দাবিতে ‘জাতীয় মুক্তি মঞ্চ’ নামে নতুন রাজনৈতিক মঞ্চের ঘোষণা দিয়েছেন বিএনপির নেতৃত্বাধীন ২০ দলের অন্যতম শরিক লিবারেল ডেমক্রেমিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল ড. অলি আহমেদ।

বৃহস্পতিবার (২৭ জুন) বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতীয় সংসদের মধ্যবর্তী নির্বাচন ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত দাবিতে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

নতুন এই রাজনৈতিক মঞ্চ রাজনৈতিক কোনো জোট নয় উল্লেখ করে কর্নেল অলি বলেন, দেশপ্রেমিক যে কেউ এ মঞ্চে আসতে পারবেন। আত্মপ্রকাশের দিনে সরকারের উদ্দেশ্যে ১৮টি দাবি তুলে ধরা হয় মঞ্চের পক্ষ থেকে। এর মধ্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং নতুন করে জাতীয় নির্বাচনের দাবি রয়েছে শুরুতে।

নতুন এই মঞ্চে জামায়াতের নেতাকর্মীরা থাকবেন কিনা এমন প্রশ্নে কর্ণেল অলি বলেন, এটি কোন রাজনৈতিক জোট নয়। এখানে দেশপ্রেমিক নাগরিকদের যারা দেশ এবং সমাজের বর্তমান অবস্থার পরিবর্তন চান তারা সবাই থাকতে পারবেন। তাছাড়া ১৯৭১ সালের জামায়াত আর বর্তমান জামায়াত তো এক নয়।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা বিএনপির বাইরের কোন জোট নয়। এটি বেগম খালেদা জিয়ার দ্রুত মুক্তির দাবিতে একটি প্লাটফর্ম। আমার এই প্লাটফর্মে কে কে আছেন আপনারা তাদেরকে মঞ্চেই দেখতে পারছেন। আরও যারা থাকবেন আপনারা কিছুদিনের মধ্যেই দেখতে পারেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম, জাগপার সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, খেলাফত মসলিসের আহম্মেদ আলী তাহের, ডেমোক্রেটিক ন্যাশনাল মুভমেন্টের মুহিব খান, এলডিপির সাধারণ সম্পাদক রেদোয়ান আহম্মেদ, যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ।

এছাড়া একাদশ জাতীয় নির্বাচনে বিএনপির মনোনিত প্রার্থী গোলাম মাওলা রনিও উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে এলডিপি, ২০ দলের কয়েকটি শরিক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ