গাজীপুরে কোয়ারেন্টাইনে থাকা ১ জনের শরীরে করোনা শনাক্ত

প্রকাশিতঃ ৪:০০ অপরাহ্ণ, বুধ, ১৮ মার্চ ২০

সময় জার্নাল ডেস্ক : গাজীপুরের কোয়ারেন্টাইনে রাখা সদ্য ইতালিফেরত ৮ জনকে ঢাকার উত্তরায় কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে পাঠানো হয়েছিল। তাদের সবার শরীরে জ্বর থাকার কারণে সবার পরীক্ষা-নিরীক্ষার পর ১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

বুধবার (১৮ মার্চ) গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) এস এম তরিকুল ইসলাম ও গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান ইতালিফেরত ১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।

সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) জানায়, দেশে মোট ১৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর গাজীপুরে আক্রান্ত ব্যক্তিকে নিয়ে এই সংখ্যা ১৪ জনে দাঁড়ালো।

গাজীপুরের ডিসি বলেন, গাজীপুরে কোয়ারেন্টাইনে থাকা সবাই ইতালিফেরত ছিলেন। গত রোব ও সোমবার দুই দফায় ৮ জনকে কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে পাঠানো হয়। তাদের মধ্যে একজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে।

এসময় তিনি আতঙ্কিত না হয়ে সতর্কতা অবলম্বনের জন্য জেলার নাগরিকদের প্রতি আহ্বান জানান।

গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান বলেন, গাজীপুরের পুবাইলের মেঘডুবি ২০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, একজন মেডিকেল অফিসার, দুজন সাব-অ্যাসিস্ট্যান্ট মেডিকেল অফিসার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন।

বর্তমানে এখানে কোয়ারেন্টাইনে ৪০ জন আছেন বলে জানান তিনি।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ