গাম্বিয়ায় করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশি ইমামের মৃত্যু

প্রকাশিতঃ ৯:৩২ অপরাহ্ণ, সোম, ২৩ মার্চ ২০

আন্তর্জাতিক ডেস্ক: গাম্বিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এক বাংলাদেশি ইমামের মৃত্যু হয়েছে। তিনি ধর্ম প্রচারের কাজে সেখানে সফররত ছিলেন। এর আগে আরো কয়েকটি দেশ ভ্রমণ করেছিলেন। গাম্বিয়ায় করোনা আক্রান্ত হয়ে এটাই প্রথম মৃত্যুর ঘটনা।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার এক বিবৃতিতে জানিয়েছে, মৃত ব্যক্তির বয়স ৭০। তিনি দেশটির দ্বিতীয় করোনা আক্রান্ত ব্যক্তি হিসেবে চিহ্নিত হয়েছিলেন। এ খবর দিয়েছে পিটিআই।

গাম্বিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে খবরে বলা হয়, ওই ইমাম ১৩ই মার্চ সেনেগাল থেকে গাম্বিয়ায় যান। তাকে রাজধানী বানজুলের বুনদুং মসজিদে থাকতে দেয়া হয়।

মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, তিনি এর আগে আরো ৬টি দেশ ভ্রমণ করে সেখানে গিয়েছিলেন। তিনি ডায়াবেটিসে আক্রান্ত ছিলেন। বানজুলে অবস্থানকালীন সময়ে অসুস্থ বোধ করায় নিকটস্থ এক স্বাস্থ্যকেন্দ্রে যান। সেখান থেকে শুক্রবার তাকে এম্বুলেন্সে করে এক হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তার মৃত্যু হয়।

তার সংস্পর্শে এসেছিলেন এমন ব্যক্তিদের সন্ধান করছে গাম্বিয়া কর্তৃপক্ষ। এমনকি তিনি এর আগে যেসব দেশ ভ্রমণ করেছেন সেসব দেশের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ