গাড়ি ভাড়া বৃদ্ধির প্রতিবাদ হয়ে যাক

প্রকাশিতঃ ৫:৩০ অপরাহ্ণ, সোম, ১ জুন ২০

খুরশিদ আলম মজুমদার :

ফেনীর সবচেয়ে জনপ্রিয় দু’টি গাড়ি এনা এবং স্টার লাইন। এনা পরিবহনের মালিক খন্দকার এনায়েত উল্যাহ, বাংলাদেশ সড়ক পরিবহনের মহাসচিব। আমরা গর্বিত ওনার বাড়ি আমাদের ফেনীর ছাগলনাইয়া। অতীতে ঈদ আসলেই গাড়ি ভাড়া দ্বিগুণ হয়ে যেতো, বর্তমানে ফেনীতে এনা গাড়ি আসার পর থেকে ঈদ উপলক্ষে এক টাকা ও বেশি নেওয়া হয়না, যার কারণ এনায়েত সাহেব। এ জন্য ধন্যবাদ জানাই ওনাকে।

অন্যদিকে, স্টার লাইনের মালিক ফেনী পৌর মেয়র স্টার লাইন গ্রুপের মালিক জনাব আলাউদ্দিন সাহেব, ওনার বাড়িও আমাদের ফেনীতে। আমরা অতীতে বহুবার দেখেছি এনা এবং স্টার লাইন ৫ জন ১০ জন যাত্রী নিয়েও ঢাকা যাওয়া আসা করেছেন। কই তখন তো ওনাদের খুব একটা সমস্যা হয় নাই?

বর্তমানে ২০/২৫ জন যাত্রী নিয়ে গেলে নাকি ওনাদের পোষাবে না, তাই ওনারা প্রত্যেক যাত্রী থেকে গড়ে ২০০ টাকা করে বাড়তি ভাড়া নিচ্ছে। এটা অযৌক্তিক! মানুষের এই অন্তিম মূহুর্তে আপনাদের এ সিদ্ধান্ত কিছুতেই কাম্য নয়।

যাওয়া আসার মিছিলে কে কখন চলে যায় বলাতো যায়না। এস আলাম গ্রুপের চেয়ারম্যান ও করোনা আক্রান্ত হয়ে দুনিয়া ছেড়ে চলে গেছেন, টি টার মালিক হওয়া সর্তেও একটা আইসিইউ পর্যন্ত পায় নাই।

কি হবে এ টাকা দিয়ে? আমি আপনিও চলে যেতে পারি।

তাই এ পরিস্থিতিতে আপনাদের এ সিদ্ধান্ত বাতিলের জোর দাবি জানাচ্ছি। সারা বাংলাদেশে পূর্বের গাড়ি ভাড়া বহাল রাখার জন্য আমি দেশবাসীর পক্ষ থেকে খন্দকার এনায়েত উল্যাহ সাহেবকে বিশেষ ভাবে অনুরোধ জানাচ্ছি।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।