গোপালগঞ্জে ব্রাকের প্রতিষ্ঠাতা স্যার আবেদের স্মরণসভা

প্রকাশিতঃ ২:০০ অপরাহ্ণ, শনি, ২৫ জানুয়ারি ২০

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ : জেলায় ব্রাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমির কনফারেন্স রুমে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়।

জেলায় ব্রাকে কর্তব্যরত কর্মকর্তাদের অংশগ্রহণে এ স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ্যাডভোকেট নাসিরউদ্দিন।

ব্রাকের আঞ্চলিক ম্যানেজার মো. আনোয়ারুল ইসলামের উপস্থাপনায় শুভেচ্ছা বক্তব্য দেন আঞ্চলিক ব্যবস্থাপক সনজিব কুমার ঢালী ।

অনুষ্ঠানে স্যার ফজলে হাসান আবেদের স্মৃতিচারণমূলক বক্তব্য দেন, টুঙ্গিপাড়া ইউপিজি কর্মসূচির শাখা ব্যবস্থাপক মো. আনোয়ার হোসেন, মুকসুদপুর দাবী কর্মসূচির শাখা ব্যবস্থাপক মো. মকিম আলীসহ আরো অনেকে।

এসময় স্যার ফজলে হাসান আবেদের নানামুখী কর্মযজ্ঞের ভূয়সী প্রশংসা করা হয়। ব্রাক সম্পর্কে স্যার ফজলে হাসান আবেদের সেই উক্তিটি সবাইকে স্মরণ করিয়ে দেয়া হয় ‘ব্রাক শুধু একটি প্রতিষ্ঠানের নাম নয়, ব্রাক একটি স্বপ্ন , একটি প্রচেষ্টা। এটি এমন একটি পৃথিবীর প্রচেষ্টা, যেখানে সকল মানুষ তার সম্ভাবনা বিকাশের সমান সুযোগ লাভ করবে’। আবেদ স্যারের এই স্বপ্নকে সামনে এগিয়ে নিতে প্রতিজ্ঞাবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান বক্তারা।

সময় জার্নাল/আরইউটি/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ