গোপালগঞ্জে ১৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৬৬ হাজার টাকা জরিমানা

প্রকাশিতঃ ৬:৫০ অপরাহ্ণ, সোম, ১৩ মে ১৯

গোপালগঞ্জ : জেলায় চিনি, চক পাউডার ও রাসায়নিক পদার্থ মিশিয়ে ভেজাল গুড় তৈরির অভিযোগে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অভিদপ্তর। এসময় ৮৪০ কেজি ভেজাল গুড় জব্দ করা হয়।

এছাড়াও জেলায় আরো ১২টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৫১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ সোমবার দুপুরে গোপালগঞ্জ শহরের বেদগ্রাম ও বড়বাজারে এসব অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর গোপালগঞ্জ ও ভ্রাম্যমান আদালত।

গোপালগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর- এর সহকারী পরিচালক শামীন হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে শহরের বেদগ্রাম এলাকার মেসার্স হাফিজা গুড় ভা-ারে অভিযান চালানো হয়। এসময় ১৭টি ড্রামে রাখা চিনি, চক পাউডার ও রাসায়নিক পদার্থ মিশিয়ে তৈরী করা ৮৪০ কেজি গুড় জব্দ করে।

পরে ভেজাল গুড় তৈরীর দায়ে মেসার্স হাফিজা গুড় ভা-ারের মালিককে ১৫ হাজার টাকা জরিমানা ও ঘটনাস্থলে ৫০ কেজি ভেজাল গুড় ধ্বংস করা হয়।

এসময় ক্যাব গোপালগঞ্জ শাখার সাধারণ সম্পাদক মো. মোজাহারুল হক বাবলু, জেলা বাজার কর্মকর্তা মো. আরিফ হোসেন ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

অপরদিকে, জেলা শহরের বড় বাজারে বিভিন্ন খাবার হোটেল, মিষ্টি ও ফলের দোকানে অভিযান পরিচালনা করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী শহীদুল ইসলাম।

সময় ভেজাল পন্য বিক্রি, অস্বাস্থ্যকর পরিবেশ ও ফল বিক্রির দায়ে ১১টি প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া, সদর উপজেলার কাজুলিয়ায় অন্য কোম্পানির পণ্য প্যাকেটকরে নিজেদের নামে বিক্রির অভিযোগে আমিন ফুড ফিফটিন নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ